দুরপাল্লার যাত্রীদের জন্য সুখবর ; ফের চালু হচ্ছে প্যান্ট্রি কার পরিষেবা । এম ভারত নিউজ

admin
0 0
Read Time:2 Minute, 15 Second

গত দু’বছর ধরে করোনা অতিমারীর জেরে বন্ধ প্যান্ট্রি কার পরিষেবা। বহুলাংশেই বিপর্যস্ত হয়ে গিয়েছে রেল পরিষেবাও। এবার, অবশেষে জনসাধারণের জন্য মিললো সুখবর। দেশে ১০০ কোটি টিকাকরণের দিন রেল সূত্রে জানা গেল শীঘ্রই ফিরছে প্যান্ট্রি কার পরিষেবা। আবার দূরপাল্লা ট্রেনের যাত্রীরা ট্রেনে যাত্রাকালীন তৈরি করা খাবার অর্ডার করতে পারবেন।

জানা গিয়েছে, রেলের কাছে অনুমতি চেয়েছিল আইআরসিটিসি যাতে ফের প্যান্ট্রি কার পরিষেবা ফের চালু করা হয় সেই জন্য। ইতিমধ্যেই রেল বোর্ড তাদের আবেদন মেনে নিয়েছে । এই বিষয়ে চলতি মাসের মধ্যেই চূড়ান্ত ছাড়পত্র দিতে চলেছে রেল বোর্ড। আশা করা যাচ্ছে ফের প্যান্ট্রি কার পরিষেবার সুবিধা পাবেন রেল যাত্রীরা আগামী মাসের মাঝামাঝি থেকে ।

প্রসঙ্গত উল্লেখ্য, করোনা পরিস্থিতিতিতে প্যান্ট্রি কার পরিষেবা কার্যত বন্ধ করে দেওয়া হয়। তার পর থেকে রেলে শুকনো খাবার মিললেও তৈরি খাবার পাওয়ার কোনও বন্দোবস্ত ছিল না। প্যান্ট্রি কার পরিষেবা ছিল কমবেশি ৩৫০ জোড়া দূরপাল্লার ট্রেনে । এর মধ্যে আছে মেল, এক্সপ্রেস, সুপারফার্স্ট, প্রিমিয়াম সার্ভিস ট্রেন রয়েছে। উল্লেখ্য ট্রেনের প্যান্ট্রিতে যাঁরা কাজ করেন, তাঁরা রেলের স্থায়ী কর্মী নন। বেসরকারি ঠিকাদারের অধীনে কাজ করে থাকেন। তাই তাঁদের রুজিরোজগারের সুরাহা হবে ফের এই পরিষেবা চালু হলে ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

ফের নামল ধস,বন্ধ কালিম্পং ও সিকিমের সঙ্গে যোগাযোগের রাস্তা। এম ভারত নিউজ

ধসে ভেঙ্গে পরা রাস্তা পরিষ্কার করতে না করতেই, ফের ধস নামল পাহাড়ে। ফের বিচ্ছিন্ন হয়ে পড়ল সমতলের সঙ্গে কালিম্পং ও সিকিমের যোগাযোগ। অতিভারী বর্ষণের জেরে বিধ্বস্ত পাহাড়। মুহুর্মুহু ধস নামছে উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশে, সিকিম ও উত্তরবঙ্গের পাহাড়ে। অতিবৃষ্টির জেরে সোমবার রাত থেকে ভয়ঙ্কর রূপ ধারণ করেছে পাহাড়ি এলাকাগুলি। কালিম্পং-এর বিরিক […]

Subscribe US Now

error: Content Protected