যাত্রীদের জন্য সুখবর , রবিবারেও চলবে মেট্রো । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 38 Second

যাত্রীদের জন্য সুখবর নিয়ে এল মহানগরীর মেট্রো রেল কর্তৃপক্ষ। দীর্ঘ চার মাস বন্ধ থাকার পর এবার থেকে প্রতি রবিবারেও চলবে মেট্রো। শুধু তাই নয় যাত্রী বৃদ্ধি পাওয়ার কারণে প্রতি শনিবারে মেট্রো সংখ্যা বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছেন মেট্রোরেল কর্তৃপক্ষ। করোনাকালীন কঠিন পরিস্থিতির জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল মেট্রো রেল পরিষেবা। পরবর্তীতে তা স্বাভাবিক করা হলেও রবিবার সম্পূর্ণভাবে বন্ধ থাকত এই পরিষেবা। প্রসঙ্গত উল্লেখ্য , এবার থেকে প্রতি শনিবার ১০৪ টির পরিবর্তে ১৭২ স্টাফ স্পেশাল মেট্রো চালানো হবে। পাশাপাশি দিনের ব্যস্ততম সময় গুলিতে ৮ মিনিট অন্তরে চালানো হবে একেকটি মেট্রো। এছাড়াও প্রতিদিন সকাল আটটায় প্রান্তিক স্টেশনগুলি থেকে শুরু করে কবি সুভাষ ও দক্ষিনেশ্বর থেকে ছাড়া হবে প্রথম মেট্রো। ওদিকে রাত্রি ন’টায় শেষ মেট্রো ছাড়া হবে কবি সুভাষ থেকে । তবে এক্ষেত্রে দক্ষিণেশ্বর থেকে শেষ মেট্রো ছাড়া হবে রাত্রি ৮টা বেজে ৪৮ মিনিটে। সেক্ষেত্রে সারাদিনে আপ এবং ডাউন মিলিয়ে মোট ৮৬ টি ট্রেন চালানো হবে।

প্রসঙ্গত উল্লেখ্য , আগামী রবিবার পশ্চিমবঙ্গের অন্যতম গুরুত্বপূর্ণ পরীক্ষা ডব্লিউবিসিএস থাকার কারণে এই সিদ্ধান্ত নিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ । রবিবার সকাল ১০ টায় এই পরিষেবা চালু করা হবে বলে জানা যাচ্ছে। জানা যাচ্ছে , ওইদিন সব মিলিয়ে ১১২ টি মেট্রো চালানো হবে। এছাড়াও ডব্লিউবিসিএস পরীক্ষার্থীদের অভিভাবকরা পরীক্ষার্থীর আ্যডমিট কার্ড দেখিয়ে মেট্রো পরিষেবা পেতে পারবেন। পাশাপাশি তাঁদের জন্য স্মার্ট কার্ডের সুবিধা রাখা হচ্ছে, মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ভোট-পরবর্তী হিংসা মামলায় সিবিআইকে তদন্তভার আদালতের । এম ভারত নিউজ

অবশেষে ভোট পরবর্তী হিংসা মামলায় রায় দিল কলকাতা হাইকোর্ট । জানা যাচ্ছে , ভোট পরবর্তী হিংসা নিয়ে সিবিআইকে তদন্ত ভার দেওয়া হল হাইকোর্টের তরফ থেকে। কলকাতা হাইকোর্টের পাঁচ বিচারপতির বেঞ্চের তরফ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা যাচ্ছে। বঙ্গ বিধানসভা নির্বাচন ২০২১ এর ফল প্রকাশের পর থেকেই উত্তাল রাজ্য […]
News_818

Subscribe US Now

error: Content Protected