বাংলার কৃষকদের জন্য সুখবর, আজই ঢুকছে ‘পিএম কিষান নিধি’র টাকা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 15 Second

ঈদের দিনই সুখবর দেশের তথা রাজ্যের কৃষকদের জন্য,পিএম কিষান সম্মান নিধির অষ্টম দফার প্রথম কিস্তির টাকা পাবেন বাংলার ৭ লক্ষ কৃষক। প্রসঙ্গত উল্লেখ্য, দেশব্যাপী কৃষকদের অষ্টম দফা হলেও বাংলার কৃষকেরা এতকাল বঞ্চিত ছিল এই যোজনার থেকে। প্রথমবার বাংলার কৃষকদের অ্যাকাউন্টে ঢুকতে চলেছে কেন্দ্রের টাকা। পিএম কিষান সম্মান নিধি যোজনার আওতায় আসা কৃষকদের বাৎসরিক ৬ হাজার টাকার অনুদান দেয় কেন্দ্র সরকার। মূলত এটি দেওয়া হয়ে থাকে তিনটি কিস্তিতে। অর্থাৎ প্রতি কিস্তিতে ২০০০ টাকা করে আসে কৃষকদের একাউন্টে । ওদিকে আজই সকাল ১১টায় পিএম কিষান সম্মান নিধি নিয়ে ভার্চুয়াল বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী। শুধু তাই নয় পাশাপাশি কৃষকদের সাথে কথা বলার সম্ভবনা আছে তাঁর।

বাংলার কৃষকদের একাউন্টে প্রথমবার টাকা ঢোকার বিষয়ে কেন্দ্রীয় মন্ত্রকের তরফ থেকে জানানো হয়, কিষাণ সম্মান নিধি প্রকল্পের জন্য কেন্দ্রীয় সরকারের পোর্টালে বাংলার ৪০ লক্ষ কৃষক আবেদন করলেও তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট, আধার নম্বর এবং যাবতীয় প্রয়োজনীয় কাগজপত্র রাজ্য সরকারের তরফ থেকে ভেরিফাই না করার কারণেই গত সাত দফায় টাকা পাননি বাংলার কৃষকের। তবে তৃতীয় বার ক্ষমতায় এসে সরকার গঠনের পর তড়িঘড়ি ১৪.৯১ লক্ষ কৃষকের ফ্রম ভেরিফাই করে পাঠানো হয় কেন্দ্রের কাছে যার ফলে আজই এই যোজনার আওতায় টাকা পেতে চলেছেন বাংলার কৃষক।

প্রসঙ্গত উল্লেখ্য গত কয়েক মাস ধরে বাংলায় বিধানসভা নির্বাচনের উপলক্ষে সভা করতে এসে প্রায় প্রতিটি সভাতেই মুখ্যমন্ত্রীকে তোপ দেগে ছিলেন রাষ্ট্রের প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী। বলা হয়েছিল রাজ্যের কৃষকেরা টাকা পাচ্ছেন না রাজ্য সরকারের গাফিলতিতেই। তাই এবার ক্ষমতায় এসে তড়িঘড়ি, নাম ভেরিফাই করে পাঠানো হয়েছে কেন্দ্র সরকারের কাছে ।পাশাপাশি পোর্টালে নাম আপলোড করার সময় মুখ্যমন্ত্রী বলেন, “পোর্টালে তুলে দেওয়া হয়েছে কৃষকদের নাম। আশা করব। টাকাটা তাড়াতাড়ি দেওয়া হবে। পিএম কিষান যোজনায় ১৪.৯১ লক্ষ কৃষকদের নাম খতিয়ে দেখে তালিকা পাঠিয়ে দিয়েছি।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

করোনা আক্রান্ত সস্ত্রীক মুকুল রায় । এম ভারত নিউজ

করোনার থাবা এবার বিজেপির অন্দরমহলে, আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে মুকুল রায়। করোনার ভয়াবহ প্রকোপ থেকে বাঁচলেন না বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি তথা কৃষ্ণনগর উত্তরের বিধায়ক। আক্রান্ত হয়েছেন তাঁর স্ত্রীও। বিধায়ক নিজে হোম আইসোলেশনে থাকলেও শারীরিক অবস্থার অবনতির কারণে নার্সিংহোমে ভর্তি করতে হয়েছে তাঁর স্ত্রীকে। একের পর এক করোনার লক্ষণ দেখা […]

You May Like

Subscribe US Now

error: Content Protected