পর্যটকদের জন্য খুশীর খবর! ফের চালু হচ্ছে ভারত-নেপাল বাস পরিষেবা । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 0 Second

ভারত-নেপাল বাস পরিষেবা প্রায় দেড় বছর পর চালু হওয়ায় যথেষ্ট খুশি পর্যটন মহল। অনেকেই কাঠমান্ডু থেকে শিলিগুড়ি এই বাসে আসেন। এরপর বাসে করেই দার্জিলিং , ডুয়ার্স যান। ট্যুর অপারেটরদের মত, শীতের আগে বাস পরিষেবা ফের চালু হওয়ায় পর্যটনেও গতি আসবে। নিয়মিত বাস চালানো হতে পারে চাহিদা বাড়লে । করোনার আবহে আন্তর্জাতিক বাস পরিষেবা দীর্ঘদিন বন্ধ ছিল । চালু হল পরিষেবা সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে আসায় । সফরের উপর জোর দেওয়া হয়েছে করোনা বিধি মেনে ।

জানা গেছে, প্রত্যেক যাত্রীর মাস্ক বাধ্যতামূলক থাকছে সফরকালে । শংসাপত্র লাগবে ভ্যাকসিনের দুটি ডোজের । তা না থাকলে ৭২ ঘন্টা পুরোনো করোনা নেগেটিভ রিপোর্ট সঙ্গে রাখতে হবে। এছাড়া ভোটার কার্ড , আধার কার্ড যাত্রীকে সঙ্গে রাখতে হবে ।

আপাতত বাসটি কাঠমান্ডু যাবে শিলিগুড়ি থেকে তিনদিন। শিলিগুড়ি বাস ওনার্স অ্যান্ড বুকিং এজেন্ট অ্যাসোসিয়েশনের তরফে জানা গিয়েছে, শিলিগুড়ি থেকে কাঠমান্ডুর উদ্দেশ্যে বাস যাবে প্রতি মঙ্গলবার, বৃহস্পতিবার ও শনিবার। দুপুর ৩ টে নাগাদ শিলিগুড়ি জংশন থেকে ছাড়বে বাস । বাসের টিকিটের দামও বেড়েছে জ্বালানির মূল্যবৃদ্ধির জেরে। জানা গিয়েছে, এখন যাত্রীভাড়া মাথাপিছু ১,৫০০ টাকা করা হয়েছে ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

খিদিরপুরে ছটপুজোতে হাজির মমতা বন্দ্যোপাধ্যায় । এম ভারত নিউজ

আজ ছটপুজো চলছে রাজ্য জুড়ে। ইতিমধ্যেই বিভিন্ন ঘাটে ঘাটে শুরু হয়েছে ছটপুজোর জোর কদমে প্রস্তুতি। এরই মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায় হাজির হয়ে গেলেন খিদিরপুরের ছটপুজোর অনুষ্ঠানে। ছটপুজোর অনুষ্ঠানে হাজির হয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সকল মানুষদেরকে শুভেচ্ছা জানান। মুখ্যমন্ত্রী হেস্টিংস স্পোটর্স ক্লাবে উপস্থিত হয়ে বলেন, সূর্যদেব সকলের ঘরে ঘরে আলো দিক। গঙ্গা […]

Subscribe US Now

error: Content Protected