সুখবর ! আজ থেকে চালু্ হল মেট্রো পরিষেবা। এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 32 Second

অবশেষে চিন্তার অবসান। আজ ৫০% যাত্রী নিয়ে শুরু হল মেট্রো পরিষেবা। জানা যাচ্ছে দীর্ঘ ৬১ দিন বন্ধ থাকার পর আজই শুরু হল মেট্রো পরিষেবা । কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো চলবে সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত। মোট ৯৬ জোড়া ট্রেন চলছে। জানা যাচ্ছে পুরো সপ্তাহ থেকে শুক্রবার অব্দি এই পর্যায়ে মেট্রো চলাচল করানো হলেও, শনি এবং রবিবারের ক্ষেত্রে মেট্রো চলাচল বেশ কিছুটা ব্যাহত হবে । শনিবারে মোট ১০৪ টি মেট্রো চালানো হবে । তবে তা জরুরী ভিত্তিতে । কিন্তু রবিবারে চলাচল সম্পূর্ণভাবে বন্ধ থাকবে। পাশাপাশি সমস্ত ক্ষেত্রেই টোকেনের পরিবর্তে, মেট্রো কার্ড বাধ্যতামূলক করা হয়েছে।

মেট্রোরেলে তরফ থেকে প্রকাশিত নির্দেশিকা অনুসারে :

১) প্রতিদিন ১৯২ টি মেট্রো চলবে।
২)আপাতত স্মার্ট কার্ডের মাধ্যমে যাতায়াত করা হবে। রয়েছে।
৩)স্মার্টকার্ড থাকলে তবেই মেট্রো ওঠা যাবে। সেইসঙ্গে মেনে চলতে হবে করোনাভাইরাস সংক্রান্ত যাবতীয় বিধি।
৪) দিনে ১ লক্ষ ২৫ হাজার যাত্রী বহনের লক্ষ্যমাত্রা।
৫) গড়ে ৬০০ জন করে যাত্রী বহন করা হবে।

যদিও মেট্রোরেলের বিষয়ে কথা বলতে গিয়ে, মেট্রো রেল ডিজিএম প্রত্যুষ ঘোষ বলেন, “১৫ মে থেকে ১৫ জুলাই পর্যন্ত আমরা কেবল স্টাফ স্পেশ্যাল ট্রেন চালাচ্ছিলাম। সাধারণের জন্য মেট্রো চালু করা হল। প্রতিটা কামরায় একটা ক্রস চিহ্ন দিয়েছি। একটা সিট অন্তর অন্তর ক্রস চিহ্ন দেওয়া হয়েছে। এ রকম ৬০০ জন যাত্রীর আসন নির্ধারিত করা হয়েছে। তারপর সামাজিক দূরত্ব মেনে দাঁড়িয়ে যেতে পারবেন যাত্রীরা। তবে লোকাল ট্রেন না চলায় যাত্রী কম হবে বলেই মনে করা হচ্ছে।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

সেনা-জঙ্গি সংঘর্ষে উত্তপ্ত উপত্যাকা, মৃত ২ লস্কর জঙ্গি । এম ভারত নিউজ

সেনা-জঙ্গি সংঘর্ষে ফের উত্তপ্ত জম্মু-কাশ্মীর উপত্যকা শ্রীনগর। ডানমারের আলমদার কলোনি এলাকায় গুলির লড়াইয়ে খতম ২ লস্কর জঙ্গি। প্রসঙ্গত উল্লেখ্য গোপন সূত্রে জঙ্গিদের আত্মগোপনের খবর পাওয়া মাত্র তল্লাশি অভিযান চালায় উপত্যাকা পুলিশ । বৃহস্পতিবার রাত থেকে শ্রীনগরের ডানমারের আলমদার তল্লাশি অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতির খবর পাওয়া মাত্র পুলিশের ওপর গুলিবর্ষণ […]
news_170

Subscribe US Now

error: Content Protected