সুখবর! আরও চার শতাংশ ডিএ বৃদ্ধির ঘোষণা মুখ্যমন্ত্রীর। এম ভারত নিউজ

admin

রাজ্যের ১৪ লক্ষ সরকারি কর্মীর জন্য এই মহার্ঘ ভাতা বাবদ ২৪০০ কোটি টাকা খরচ হবে

0 0
Read Time:2 Minute, 26 Second

রাজ্য সরকারের কর্মচারীদের জন্য চার শতাংশ মহার্ঘ ভাতা বৃদ্ধির কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সব মিলিয়ে রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা বেড়ে হল ১০ শতাংশ।

বৃহস্পতিবার অ্যালেন পার্কে বড়দিনের উৎসব উদ্বোধন করতে গিয়ে এই ঘোষণা করেন তিনি। এ’দিন মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রাজ্যের ১৪ লক্ষ সরকারি কর্মীর জন্য এই মহার্ঘ ভাতা বাবদ ২৪০০ কোটি টাকা খরচ হবে। আগামী ১ জানুয়ারি থেকেই এই বৃদ্ধি কার্যকরী হবে। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী অ্যালেন পার্কের ‘ক্রিসমাস ফেস্টিভ্যালে’র অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। আর সেই অনুষ্ঠান থেকেই মহার্ঘ ভাতা নিয়ে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

এ’দিন মুখ্যমন্ত্রী আরও বলেন, এই মহার্ঘ ভাতা দিতে বাধ্য নয় রাজ্য সরকার। এ’টা রাজ্যের জন্য একান্ত ঐচ্ছিক বিষয়। তবে সরকারি কর্মীদের এত পরিশ্রমের কথা ভেবেই ডিএ বৃদ্ধি করা হচ্ছে। তবে কেন্দ্রীয় হারে ডিএ-র দাবিতে রাজ্যে দীর্ঘদিন ধরে আন্দোলন চলছে। এই আন্দোলনের মাঝেই এমন ঘোষণা খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে বিশেষজ্ঞরা।

তবে মুখ্যমন্ত্রীর এই ঘোষণায় কোনও আগ্রহ নেই আন্দোলনকারীদের। তাঁরা সাফ জানিয়েছেন, কেন্দ্রের সঙ্গে এখনও ৩৬ শতাংশ পার্থক্য থেকে যাচ্ছে রাজ্য সরকারি কর্মীদের। এই ফারাক অবিলম্বে দূর করতে হবে বলেই দাবি তাঁদের।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

বির্পযস্ত তামিলনাড়ু, ৯০০ কোটির অনুদান ঘোষণা কেন্দ্রের। এম ভারত নিউজ

তিনি বলেন, কেন্দ্র ইতিমধ্যে দুই দফায় ৯০০ কোটি টাকা অনুদান দিয়েছে
News_958

Subscribe US Now

error: Content Protected