সুখবর ! আগষ্টেই আসছে ১২ বছরের বেশি বয়সীদের টিকা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 34 Second

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বেসামাল গোটা দেশ। ইতিমধ্যেই উদ্বেগ বাড়াচ্ছে তৃতীয় ঢেউয়ের আশঙ্কা। এহেন অবস্থায় বাঁচার একমাত্র অস্ত্র করোনা টিকা। দেশে ১৮ বছরের উর্ধ্বে সকলের জন্য টিকাকরণ শুরু হলেও এখনও টিকাকরণ শুরু হয়নি ১৮ বছরের নীচের নাগরিকদের জন্য। কিন্তু এবার দেশের কম বয়সীদের জন্য সুখবর। আগষ্ট মাসেই ভারতে আসতে চলেছে ১২বছর উর্ধ্বদের জন্য টিকা। এমনটাই জানিয়েছেন ন্যাশানাল গ্রুপ অফ ইমিউনাইজেশনের চেয়ারম্যান ডক্টর এন কে অরোরা। এদিন সংবাদমাধ্যমকে তিনি জানান, জুলাইয়ের শেষ সপ্তাহের মধ্যেই শেষ হবে টিকা জাইডাস ক্যাডিলার ট্রায়াল। তাই আগষ্ট মাস থেকেই টিকা পাওয়া যাওয়া উচিত বলেই জানিয়েছেন তিনি।

অরোরা জানিয়েছেন, “আশা করা যায় জুলাইয়ের মধ্যেই পরীক্ষামূলক প্রয়োগ শেষ হবে। অগাস্ট মাস থেকে ১২ থেকে ১৮ বছর বয়সীদের জন্য টিকাকরণ শুরু করা যাবে। সরকারের লক্ষ্য আগামী মাসে প্রতিদিন ১ কোটি দেশবাসীর টিকাকরণের ব্যবস্থা করা। ৬ থেকে ৮ মাসের মধ্যে টিকাকরণের যে লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে তা পূরণ করতেই এই সিদ্ধান্ত নিলে চলেছে সরকার।”
ইতিমধ্যেই এইমস কর্তা রণদীপ গুলেরিয়া জানিয়েছেন, “জাইডাস ক্যাডিলা ডিএনএ ভ্যাকসিন। এটা একেবারেই ভিন্ন পদ্ধতিতে ব্যবহার করা হয়। আমাদের গর্ব করা উচিত। কারণ এই ধরনের ভ্যাকসিন আগে দেশে কখনই তৈরি হয়নি। ভ্যাকসিন সংক্রান্ত সব তথ্য নিয়ামক সংস্থাকে জানিয়ে প্রয়োগের জন্য আবেদন করবে জাইডাস ক্যাডিলা।” প্রসঙ্গত, আইসিএমআর সূত্রে খবর, তৃতীয় ঢেউ আসতে আপাতত ৬ থেকে ৮মাস সময় রয়েছে। এরই মধ্যে যত বেশি সংখ্যক দেশবাসীর টিকাকরণ সেরে ফেলতে চায় সরকার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

পরকিয়ার জের, জুতোর মালা পরিয়ে গ্রামে ঘোরান হল মহিলাকে । এম ভারত নিউজ

পরকিয়ার জেরে বছর দুয়েক আগেই গ্রাম ছেড়েছিলেন মহিলা। কিন্তু এতদিন পর গ্রামে ফিরেও মিলল না রেহাই। মহিলার উপর চড়াও হয়ে জুতোর মালা পরিয়ে তাঁকে গ্রামময় ঘোরালেন মহিলারই স্বামী এবং শ্বশুরবাড়ির লোকজন। স্যোসাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ঘটনারই ভিডিও। বর্বরোচিত এই ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের ঘাটালের প্রতাপপুরে। জানা গিয়েছে ২০০৫ সালে […]

Subscribe US Now

error: Content Protected