Gujrat Election: এক ঝলকে গুজরাট নির্বাচন। এম ভারত নিউজ

admin

পাশাপাশি গিরের ডেন্স ফরেস্ট অঞ্চলের একটি ওয়ার্ডে মাত্র একজন ভোটারের জন্যই পোলিং বুথ বসানো হয়।

0 0
Read Time:3 Minute, 18 Second

নির্বিঘ্নেই আজ শেষ হয়েছে গুজরাট বিধানসভার প্রথম দফার নির্বাচন। বিকেল ৫টা পর্যন্ত ভোট পড়েছে ৫৬.৮৮ শতাংশ। তবে, সব তথ্য আসার পর ভোট পড়ার শতাংশ আরও বাড়তে পারে বলে খবর নির্বাচন কমিশনের। এদিন মোট ৭৮৮ জন প্রার্থীর মধ্যে ৭১৮ জন পুরুষ এবং ৭০ জন মহিলা ছিলেন। নির্বাচন কমিশনের তথ্যানুযায়ী, চার লক্ষেরও বেশি PWD ভোটার এই নির্বাচনে ভোট দেওয়ার যোগ্য। জানা গিয়েছে, সিনিয়র সিটিজেন ভোটারের সংখ্যা প্রায় ৯.৮ লাখ। এবং প্রায় ১০হাজার ভোটার রয়েছেন যাদের বয়স ১০০ বা তার বেশি যারা ভোট দেওয়ার যোগ্য।

গুজরাটের ভারুচের আলিয়াবেটে শিপিং কন্টেইনারে তৈরি করা হয়েছিল ভোটকেন্দ্র। কোনও সরকারি বা আধা সরকারি ভবন নেই বলে এর আগে এই অঞ্চলের ভোটারদের ভোট দিতে অনেক দূরে যেতে হত। এবার তাদের সুবিধার্থে শিপিং কন্টেইনারে ভোটকেন্দ্র স্থাপন করেছিল নির্বাচন কমিশন। জুনাগড় জেলার জাম্বুর গ্রামে আদিবাসী বুথে আজ প্রথমবার ভোটপর্ব অনুষ্ঠিত হয়। দুটি নদীর মাঝে অবস্থিত এই গ্রামটি মিনি আফ্রিকা নামে পরিচিত। পাশাপাশি গিরের ডেন্স ফরেস্ট অঞ্চলের একটি ওয়ার্ডে মাত্র একজন ভোটারের জন্যই পোলিং বুথ বসানো হয়। ভোটারের নাম মহান্ত হরিদাসজি উদাসিন। ভোটগ্রহণের সময় বিভিন্ন ভোটকেন্দ্রে শারীরিকভাবে অক্ষম ভোটারদের সহায়তা করেছেন আইটিবিপির জওয়ানরা।

এদিনের ভোট শান্তিপূর্ণভাবে মিটলেও নবসারি জেলায় বিজেপি প্রার্থী পীযূষ প্যাটেলের উপর হামলা চালায় কিছু অজ্ঞাত পরিচয়ের ব্যক্তি। প্রার্থীর অভিযোগ, তাঁর সঙ্গে থাকা ৪/৫টি গাড়িও ভাঙচুর করা হয়েছে। এদিন বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা বলেন, ‘গুজরাট নির্বাচনে জয়ী হতে চলেছে বিজেপি। মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল এখানে যথেষ্ট উন্নয়নের কাজ করেছেন। গোটা রাজ্য দেশের প্রধানমন্ত্রীকে খুবই ভালোবাসেন। তাই এখানে ভোটের ফলও ইতিবাচক হবে।‘

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

মরণ-বাঁচন ম্যাচে আজ মুখোমুখি বেলজিয়াম-ক্রোয়েশিয়া। এম ভারত নিউজ

ভারতীয় সময় ৮ টা ৩০ মিনিটে মাঠে নামতে চলেছে বেলজিয়াম।

Subscribe US Now

error: Content Protected