অ্যান্টিবডি ককটেলে সুস্থ হরিয়ানার বৃদ্ধ । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 6 Second

শরীরে অ্যান্টিবডি ককটেল প্রয়োগ করার এক দিনের মধ্যেই হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়ি গেলেন ৮২ বছরের বৃদ্ধ। গতকালই তাঁর শরীরে প্রয়োগ করা হয় অ্যান্টিবডি ককটেল।মাত্র একদিনের মধ্যেই উল্লেখযোগ্য উন্নতি ঘটে তাঁর স্বাস্থ্যের। যার ফলে আজই হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন তিনি।

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন হরিয়ানার ৮২ বছর বয়স্ক ওই বৃদ্ধ। একাধিক কোমর্বিডও ছিল তাঁর। কিন্তু অ্যান্টিবডি ককটেল প্রয়োগের পরই দ্রুত সুস্থ হতে শুরু করেন তিনি। মেদান্ত হাসপাতালেই চিকিৎসা চলছিল তাঁর। হাসপাতালের চেয়ারম্যান ডক্টর নরেশ ত্রেহান আজ জানান ” অ্যান্টিবডি ককটেল শরীরে ভাইরাসের সঙ্গে লড়ার ক্ষেত্রে অত্যন্ত কার্যকরী একটি ওষুধ। গত বছর ডোনাল্ড ট্রাম্প করোনা আক্রান্ত হলে তাঁকেও দেওয়া হয়েছিল এই ওষুধই” তিনি আরও জানিয়েছেন হাসপাতাল থেকে ছাড়া পেলেও বাড়িতেই এখন চিকিৎসা চলবে ওই বৃদ্ধের। তাঁকে চিকিৎসকদের নজরদারিতেই রাখা হবে আপাতত। এই সপ্তাহেই ভারতে এসেছে সিপলা এবং রস ইন্ডিয়ার তৈরি অ্যান্টিবডি ককটেল। করোনার চিকিৎসায় যাকে অব্যর্থ বলেই মনে করছেন চিকিৎসকরা। এই ওষুধের প্রতি ডোজের দাম ভারতীয় মুদ্রায় ৫৯ হাজার ৭৫০টাকা। এই ওষুধের ব্যবহার বাড়ালে ৮০% রোগীকেই হাসপাতাল থেকে বাড়ি পাঠান সম্ভব হবে, এমনই মত বিশেষজ্ঞদের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ইয়াসের দাপটে বাংলায় ঘরছাড়া ৩ লক্ষাধিক মানুষ । এম ভারত নিউজ

বুধবার সকালেই রাজ্যের উপকূলবর্তী অঞ্চল জুড়ে দাপট দেখিয়েছে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ইয়াস। ঠিক কতখানি ক্ষতি হয়েছে রাজ্যের তা এখনও বলা সম্ভব নয়। যদিও একপ্রকার ধ্বংসস্তুপে পরিণত হয়েছে সুন্দর বন এবং পূর্ব মেদিনীপুরের বিস্তীর্ণ এলাকা। প্রায় ১কোটিরও বেশি মানুষ ক্ষতির সম্মুখীন হয়েছেন এই তান্ডবের জেরে, ভেঙে পড়েছে ১ লক্ষেরও বেশি কুঁড়ে […]

Subscribe US Now

error: Content Protected