উত্তপ্ত প্রকৃত নিয়ন্ত্রণরেখা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 23 Second

প্রকৃত নিয়ন্ত্রণ রেখাতে শক্তি বাড়াচ্ছে চীন। করোনাকালে কঠিন পরিস্থিতিতেই প্রকৃত নিয়ন্ত্রণ রেখার উপরে শক্তি বৃদ্ধি নিয়ে ভারত এবং চীনের মধ্যে সংঘর্ষ বর্তমান। আর এবার স্যাক্চের বিমান ঘাঁটিতে ইতিমধ্যেই শক্তি বৃদ্ধি নিয়ে ফের উত্তপ্ত প্রকৃত নিয়ন্ত্রণ রেখা। জানা যাচ্ছে ইতিমধ্যেই যুদ্ধকালীন তৎপরতায় যুদ্ধের পরিস্থিতির জন্য তৈরি হচ্ছে চিন। এমনকি সাধারণ একটি বিমান বন্দরকে যুদ্ধের বিমান ঘাঁটি তৈরি করার কাজে লাগিয়েছে তাঁরা। যদিও তাঁদের সমস্ত কর্মসূচির ওপর নজর রাখছে ভারতীয় বায়ুসেনা। প্রসঙ্গত উল্লেখ্য যদিও ইতিমধ্যেই প্রকৃত নিয়ন্ত্রণরেখায় বায়ু সেনার সংখ্যা বৃদ্ধি করেছে ভারত। এবার স্যাক্চের বিমান ঘাঁটিকে সেনার ঘাঁটিতে পরিণত করে সেই চেষ্টা করছে চিনও। শুধু তাই নয় পাশাপাশি, কাশগড়, নাগারি গুনসা ও হোগানেও বায়ুসেনার ঘাঁটি তৈরি করছে বেজিং।

করোনা সংক্রমনের প্রথম ঢেউয়ের সময় থেকেই ভারত এবং চীনের মধ্যে সম্পর্ক বেশ কিছুটা উত্তপ্ত। মূলত প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর বর্ডার অঞ্চলে কনস্ট্রাকশনের কাজ করানোর জন্য দুই দেশের মধ্যে বাদানুবাদ হতে থাকে। স্যাক্চে নামক যে বিমানঘাঁটিতে বর্তমানে চীনের তরফ থেকে সেনা সংখ্যা বাড়ানো হচ্ছে, সেটিও করোনাকালের প্রথম ঢেউয়ের সময় পুনর্নির্মাণ এবং তাতে সেনার শক্তি বৃদ্ধিতে তৎপর হয়েছিল চীন। ইতিমধ্যেই চীনের এই সমস্ত কর্মসূচির ওপর নজর রাখতে উপগ্রহ সহ অন্যান্য আধুনিক পদ্ধতি ব্যবহার করা হচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

মোট ১০টি "বন্দে ভারত" ছুটতে চলেছে দেশের অভ্যন্তরে । এম ভারত নিউজ

৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে, নয়া ঘোষণা করল রেল মন্ত্রক। আগামী বছর ৭৫ তম স্বাধীনতা দিবসের আগেই ভারতে মোট ১০টি বন্দে ভারত চালানো হবে বলে জানানো হয়েছে, রেল মন্ত্রকের তরফে। মূলত স্বাধীনতা দিবস উদযাপনকে উদ্দেশ্য করেই ঘোষণা করা হয়েছে। ইতিমধ্যে কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদলের পরে রেল মন্ত্রী হিসেবে ক্ষমতায় এসেছেন, অশ্বিনী […]
national_236

Subscribe US Now

error: Content Protected