আগামীকল থেকেই রাজ্যে ভারী বৃষ্টিপাত, জানালো হওয়া অফিস । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 35 Second

রাজ্যে বুধবার থেকেই ভারী বর্ষণের পূর্বাভাস। বুধ ও বৃহস্পতিবার বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। বজ্রবিদ্যুৎসহ ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের একাধিক জেলাতেও। আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তরপ্রদেশ থেকে নাগাল্যান্ড পর্যন্ত বিস্তৃত হয়েছে নিম্নচাপ অক্ষরেখা। এই অক্ষরেখা বিহার ও উত্তরবঙ্গের উপর দিয়ে গেছে। এদিকে, বিহার থেকে ওড়িশা পর্যন্ত রয়েছে আরও একটি উত্তর-দক্ষিণ নিম্নচাপ অক্ষরেখা। এর প্রভাবেই সক্রিয় দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু বেশি পরিমাণ জলীয়বাষ্প নিয়ে ঢুকছে রাজ্যে।

সোমবার সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টা অর্থাৎ ৬ জুলাই মঙ্গলবার সকালের মধ্যে আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায়। এছাড়া দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং উত্তর দিনাজপুরে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ বুধবার সকাল পর্যন্ত দেওয়া পূর্বাভাসে বলা হয়েছে, ভারী বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায়।

বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে। আবহাওয়ার পূর্বাভাস সূত্রে খবর, আগামী ৪৮ ঘন্টা অর্থাৎ ৭ জুলাই বুধবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের প্রায় সর্বত্রই হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে উত্তর দক্ষিণ অক্ষরেখার কারণে বুধবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে বলেও পূর্বাভাস দেওয়া হয়েছে। আগামী দিন কয়েকে দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ইউরো জ্বরে আক্রান্ত ইংল্যান্ড ! ফাইনালে বেশি সময় খোলা থাকুক পাব । এম ভারত নিউজ

ডাউনিং স্ট্রিট নিশ্চিত করেছে , ইউরো ২০২০ এর ফাইনালের জন্য পাবগুলিকে অর্থাৎ পানশালা খোলা রাখার জন্য লাইসেন্সিং আইনগুলি শিথিল করা উচিত। গেম অতিরিক্ত সময় বা পেনাল্টিতে পৌঁছলে সেই ক্ষেত্রে পাবগুলি ১১:১৫ অবধি অর্থাৎ অতিরিক্ত ৪৫ মিনিটের জন্য উন্মুক্ত থাকবে। যদিও এই পদক্ষেপটি নির্ভর করছে ইংল্যান্ড ফাইনালে উঠবে কি না। এই […]
sports_134

Subscribe US Now

error: Content Protected