ঐতিহাসিক মুহূর্ত ! প্রথমবার হকিতে অলিম্পিকের সেমিফাইনালে ভারতের মেয়েরা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 22 Second

ভারতীয় মহিলা হকি দলের শুরুটা খুব একটা সুখকর না হলেও, সোমবার সকালে হকিতে তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারিয়ে টোকিও অলিম্পিকের সেমিফাইনালে ‘চক দে ইন্ডিয়া’রা।এর আগে ভারতীয় মহিলা হকি দল অলিম্পিকে অংশ নিলেও শেষ চারে পৌঁছাতে পারেনি। এতদিনের স্বপ্ন অধরাই থেকে গিয়েছিল। আজ সেই স্বপ্ন পূরণ হল রানি রামপাল আ্যন্ড কোং-দের হাত ধরে।ভারতীয় মহিলা হকি দলের সেমিফাইনালে পৌঁছানোটা আসলেই এক স্বপ্নের চিত্রনাট্যের মত। প্রথম রাউন্ডে বাছাইপর্বে নেদারল্যান্ডের কাছে ৫ গোল খেয়ে মুখ থুবড়ে পড়েছিল দেশের মেয়েরা। পরপর প্রথম তিনটি ম্যাচে রয়েছে হারের হ্যাটট্রিক। নেদারল্যান্ডসের কাছে পাঁচ গোল খাওয়ার পর জার্মানি এবং গ্রেট ব্রিটেনের সামনেও মুখ পড়েছিল ভারতীয় মহিলা হকি দলের।পরের দুই ম্যাচে দক্ষিণ আফ্রিকা এবং আয়ারল্যান্ডকে হারিয়েও অনিশ্চিত ছিল ভারতের যোগ্যতা অর্জন পর্ব।

চার নম্বর দল হিসাবে প্রতিযোগিতায় নেমে তিনবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারিয়ে হকিতে সেমিফাইনালে উঠল ভারতীয় মহিলা হকি দল। আজ অস্ট্রেলিয়া ৯টি পেনাল্টি পেয়েও গোল করতে পারেনি একটাও, এদিকে ভারতের হয়ে গুরুজিত কৌর একমাত্র জয়সূচক গোলটি করে স্বপ্ন পূরণের লক্ষ্যে এগিয়ে দেয় ভারতীয় হকিকে।রবিবার ভারতীয় পুরুষ দল ৪১ বছরের খরা কাটিয়ে হকির সেমিফাইনালে উঠেছে আর আজ ভারতীয় মহিলা দল অলিম্পিকের সেমিফাইনালে। সব মিলিয়ে খুশির খবর ভারতীয় ক্রীড়ামহলে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

ভ্যাকসিন নিয়ে দুর্নীতির অভিযোগ তমলুকে । এম ভারত নিউজ

নিজস্ব সংবাদদাতা, পূর্ব মেদিনীপুর: তমলুক ব্লকের নিলক‍ুণ্ঠ‍্যা অঞ্চলে শালিকা দামোদরপুর গ্রামে বিজেপি কর্মীরা ভ্যাকসিন থেকে বঞ্চিত বলে অভিযোগ করেন। গ্রামবাসীদের অভিযোগ যে আমরা বিজেপি করার জন্য আমাদের ভ্যাকসিন দেওয়া হচ্ছে না, এবং বেছে বেছে তৃণমূলের বাড়ির লোকেরা ভ্যাকসিন পাচ্ছে। বিক্ষোবরত লোকদের অভিযোগ যে এলাকার আশা কর্মী এবং এলাকার তৃণমূল নেতা […]
district_505

You May Like

Subscribe US Now

error: Content Protected