দূর্যোগ মোকাবিলায় ছুটি বাতিল নবান্নে । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 33 Second

আগামী ৫ ই অক্টোবর পর্যন্ত নবান্নে কর্মীদের ছুটি বাতিল করলো নবান্ন। আজ ও কাল রাজ্যে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় গুলাব। তার ব্যবস্থাপনায় এবার জরুরি ব্যাবস্থাপনা নিতেই কর্মীদের ছুটি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয় শনিবার।বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড়ের প্রভাবে এই প্রশাসনিক তৎপরতা। এই ঘূর্ণাবর্তের ফলে রাজ্য জুড়ে ব্যাপক বৃষ্টি ও ঝড়ো হাওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে,আগামী মঙ্গল ও বুধবার মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে ,দুই মেদিনীপুর,২৪ পরগনা,হাওড়া,হুগলিতে।প্রায় ৬০ কিমি বেগে ঝড় বইতে পারে। এই ঘুর্ণবাত দুর্বল হয়ে গভীর নিন্মচাপে পরিণত হবে।

আগামীকাল ওড়িশার গোপালপুর ও অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে আছড়ে পড়বে ঘূর্ণিঝড়। ফের যাতে ভয়ংকর পরিস্থিতির সামাল দেওয়া যায় সে ব্যাপারে আগে থেকেই তৈরি লালবাজার। একটি দমকল টিম গঠন করা হয়েছে কলকাতা পুলিশের পক্ষ থেকে। ইউনিফায়েড কম্যান্ড সেন্টার খোলা হয়েছে লালবাজারে। কলকাতা পুলিশের নোডাল অফিসার আধিকারিক তন্ময় রায় চৌধুরী। কলকাতার ভবানীপুর,ইকবালপুর, কালীঘাট, আলিপুর ও ওয়াটগঞ্জে বিপর্যয় মোকাবিলা বাহিনী হাজির রয়েছে। শহরে বিপজ্জনক বাড়ি চিহ্নিতকরন, ত্রান শিবিরে খাবার ও পানীয় জল মজবুত,দুর্গতদের উদ্ধারের ব্যবস্থার জন্য টিম সর্বদা প্রস্তুত। কলকাতা পুলিশ ড্রেনেজ ব্যবস্থা,জল নিকাশি সব খতিয়ে দেখছে। রাজ্যে রিভার ট্রাফিক পুলিশ মোতায়েন রয়েছে। বলা যেতে পারে এবারের বিপর্যয় কে কঠোর হাতে দমন করার দায়িত্ব নিতেই রাজ্যের সরকারি আধিকারিকদের প্রহরী করেছে সরকার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

চ্যারিটি ফান্ডে অবশিষ্ট মাত্র ১৭ কোটি, হিসেব দিলেন সনু সুদ । এম ভারত নিউজ

চ্যারিটি ফান্ডে অবশিষ্ট রয়েছে মাত্র ১৭ কোটি টাকা, আয়কর বিভাগকে নিজের পর্যাপ্ত সম্পত্তির হিসেব দিলেন বিখ্যাত অভিনেতা সনু সুদ। প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই আইকর বিভাগের তরফ থেকে অভিযান চালানো হয় বিখ্যাত অভিনেতা সনু সুদের বাড়িতে ।পাশাপাশি অভিযান চালানো হয় তাঁর অফিসেও। দীর্ঘ কুড়ি ঘন্টা তল্লাশি চালায় আয়কর বিভাগের আধিকারিকরা। জানানো […]

Subscribe US Now

error: Content Protected