রাজ্যে স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধি দল । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 58 Second

আজ রাজ্যের ঝটিকা সফরে এল স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিনিধিদল। পাশাপাশি ভোট-পরবর্তী প্রতি হিংসা নিয়ে রাজ্যপালের কাছে জরুরী তলব করা হয়েছে কেন্দ্রের তরফ থেকে। বিধানসভা নির্বাচন ২০২১এর ফল প্রকাশ হয়েছে ২রা মে। আর তারপরেই বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় এসেছেন তৃণমূল সরকার । আর ঠিক তারপর থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর উঠে এসেছে। তাই এবার তড়িঘড়ি রাজ্যের পরিস্থিতি খতিয়ে দেখতে স্বরাষ্ট্র মন্ত্রকের ৪ সদস্যের প্রতিনিধি দল। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে পাঠানো ওই চার সদস্যের প্রতিনিধি দলে একজন অতিরিক্ত সচিব আছেন নেতৃত্বে। কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে ওই দলটি রাজ্যে বিভিন্ন প্রান্তে ঘুরে ঘুরে দেখবেন সেখানকার পরিস্থিতি। ঠিক এমনটাই জানানো হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফে।

প্রসঙ্গত উল্লেখ্য স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে পাঠানো এই প্রতিনিধি দল সর্বপ্রথম যাবে কলকাতার বেলেঘাটাতে। তারপর সেখান থেকে তাঁরা যাবেন ব্যারাকপুরের শিল্পাঞ্চলের জগদ্দলে। এরপর প্রতিনিধিদলটি দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন এলাকা ঘুরে দেখবে বলে জানা গিয়েছে। নবনির্বাচিত সরকার ক্ষমতায় আসার পর এই কেন্দ্রের তরফ থেকে রাজ্যপালের কাছে রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে জরুরি রিপোর্ট চেয়ে পাঠানো হয়। পাশাপাশি জানানো হয়, যদি দ্রুততার সঙ্গে রিপোর্ট না পাঠানো হয় তাহলে গুরুত্বপূর্ণ ব্যবস্থা নেওয়া হবে। প্রসঙ্গত উল্লেখ্য, গতকালই রাজ্য পরিস্থিতি দেখতে ঝটিকা সফরে এসেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। রাজ্যের এমত পরিস্থিতিতে কেন্দ্রের তরফ থেকে দ্রুত তৎপরতার সঙ্গে রিপোর্ট চেয়ে পাঠানো এক অন্য প্রশ্ন রেখে যাচ্ছে সাধারণ মানুষের মনে।এবারে কি তাহলে রাজ্যে বিধানসভা নির্বাচনের এইরূপ ফল প্রকাশের কারণেই কেন্দ্র- বনাম রাজ্য সংঘাত হতে চলেছে !

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

নিউটাউনে উদ্ধার মহিলার পচা গলা দেহ । এম ভারত নিউজ

নিজস্ব সংবাদদাতা, নিউটাউন : অজ্ঞাত পরিচয় এক মহিলার পচাগলা মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য। নিউটাউন বাগজোলা খাল থেকে উদ্ধার হয় ওই মহিলার মৃতদেহ। এই ঘটনাটি ঘটেছে নিউটাউনের সাত্রাগাছি এলাকায়। পুলিশের অনুমান খুন করা হয়েছে ওই মহিলাকে। পোশাক ও হাতের বালা দেখে পুলিশের প্রাথমিক অনুমান অবাঙালি মহিলা। জগৎপুর এলাকার দিক থেকে খালে […]

Subscribe US Now

error: Content Protected