নিপা ভাইরাসের ভয়াবহতা, মৃত ১ । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 25 Second

দেশে করোনা কালীন কঠিন পরিস্থিতির ভয়াবহতা সর্বোচ্চ রূপ নিয়েছে কেরলে। আর এরই মধ্যে নিপার ভয়াবহতা প্রাণ ওষ্ঠাগত করেছে কেরালবাসীর। ইতিমধ্যেই কেরালায় নিপা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১২ বছরের এক যুবকের। গত কয়েক দিন ধরে সেই রাজ্যে করোনা ভাইরাসের ভয়াবহতা তৃতীয় ঢেউয়ের সম্ভাবনাকে বারবার উস্কে দিয়েছে। আর সেই পরিস্থিতিতে হঠাৎই নিপা ভাইরাসের, খোঁজ মেলে এক শিশুর শরীরে। তারপরই তড়িঘড়ি তাঁকে, এক বেসরকারি হাসপাতালের আওতায় চিকিৎসাধীন করা হয়। পরবর্তীতে সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। তবে অবস্থার অবনতি হওয়ায় ফের বেসরকারি হাসপাতালের দ্বারস্থ হতে হয় শিশুর পরিবারকে। জানা যায় শনিবার হঠাৎ এই শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে এই শিশুটির, তারপর আজ ভোর পাঁচটা নাগাদ হঠাৎ মৃত্যু হয় তার। ইতিমধ্যেই তার মৃত্যুতে চিন্তার ভাঁজ কপালে পড়েছে কেরলবাসীর।

প্রসঙ্গত উল্লেখ্য মৃত এই শিশুটি কেরলের কোঝিকোরের বাসিন্দা। ২০১৮ সালে, কোঝিকোড়ে ও মালাপ্পুরামে কার্যত মহামারীর আকার নিয়েছিল এই নিপা ভাইরাস। জানা যায় গত ৩ সেপ্টেম্বর তার শরীরে এই ভাইরাসের লক্ষণ দেখতে পাওয়া যায়। এছাড়াও তার শরীরে এনকেফ্লাইটিস এবং মায়োকার্ডাইটিসের লক্ষণও পরিদর্শিত হয়। পরবর্তীতে পুনের পরীক্ষাগারে পরীক্ষা করা হলে জানতে পারা যায় শিশুটি নিপা ভাইরাসে আক্রান্ত। ইতিমধ্যেই তার সংস্পর্শে আসা ব্যক্তিদের খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে। ইতিমধ্যেই রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফে একটি দল গঠনের কথা বলা হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

দেহরক্ষীর মৃত্যু মামলায় শুভেন্দুকে তলব সিআইডির । এম ভারত নিউজ

প্রাক্তন দেহরক্ষী রহস্য মৃত্যুকে কেন্দ্র করে আজই সিআইডি দপ্তরে জরুরি তলব করা হল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। নির্দিষ্ট নিয়ম মেনে আজ ভবানীভবনে ডেকে পাঠানো হয়েছে তাঁকে । ইতিমধ্যেই সেখানে শুভেন্দু অধিকারীর জিজ্ঞাসাবাদকে কেন্দ্র করে প্রস্তুতি তুঙ্গে। জানা যাচ্ছে বিরোধী দলনেতাকে প্রশ্ন করার জন্য ইতিমধ্যেই পাঁচ সদস্যের একটি দল গঠন […]

Subscribe US Now

error: Content Protected