কিভাবে চিনবেন জাল ভ্যাকসিন ? জানিয়ে দিলো কেন্দ্র । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 12 Second

সাধারণ মানুষকে যাতে নকল ভ্যাকসিনের খপ্পরে না পড়তে হয় তার জন্য ভ্যাকসিন চেনার কিছু উপায় বাৎলে দিয়েছে কেন্দ্র। উল্লেখ্য কসবার ভ্যাকসিন কাণ্ডের পর থেকেই নড়েচড়ে বসেছে প্রশাসন ও স্বাস্থ্য দপ্তর। প্রত্যেকটি রাজ্যকে কিছু নির্দেশিকা প্রদান করেছে কেন্দ্র। দেশের বেশ কয়েকটি স্থানে মিলেছে ভ্যাকসিন দুর্নীতির খবর। তবে আর যেন রং ,লেবেল এসব পরীক্ষা করতে হবে। বহুল প্রচলিত কোভিশিল্ড, কোভ্যাক্সিন,’স্পুটনিক ভি’ র ক্ষেত্রে এই তালিকা প্রকাশ করা হয়েছে।উল্লেখ্য, দক্ষিণ এশিয়া ও আফ্রিকার বেশ কয়েকটি দেশে এই জাল ভ্যাকসিনের হদিস মিলেছে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মানসুখ মান্দারিয়া জানাচ্ছেন, কোভি শিল্ডের মতই এক নকল ভ্যাকসিন তৈরি করে প্রয়োগ করা হচ্ছে, অপরাধীদের বিরুদ্ধে কড়া ব্যাবস্থা নিচ্ছে কেন্দ্র। তিনি আরও জানান আগামী দিনে জিডয়াস কয়াডিলার নামে একটি নতুন ভ্যাকসিন আসতে চলেছে। গত জানুয়ারি মাস থেকে এই পর্যন্ত ৬৮ কোটি গ্রহীতাকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। দেশে উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র,গুজরাট,মধ্য প্রদেশ টিকা দানের ক্ষেত্রে সবথেকে এগিয়ে।কিন্তু টিকাদানের সংখ্যা যত বাড়ছে ততই সতর্ক হচ্ছে মন্ত্রক। ভুয়ো টিকা চিহ্নিতকরন খুব সহজ কাজ নয়। নিজেদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে সরকারি গাইড লাইন মেনে ভ্যাকসিন গ্রহণ করুন আর সুস্থ থাকুন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

করোনা নয় নিউমোনিয়া কাঁপাচ্ছে প্রয়াগরাজে । এম ভারত নিউজ

করোনা মহামারীতে বিপর্যস্ত গোটা দেশ। এরই মধ্যে নতুন উদ্বেগ বাড়িয়েছে নিউমোনিয়া। উত্তরপ্রদেশের প্রয়াগরাজে মতিলাল নেহেরু হাসপাতালে ১৭০ জন শিশু ভর্তি হয়েছেন নিউমোনিয়ায় উপসর্গ নিয়ে। এনসেফেলাইটিসের মত ক্রনিক রোগের লক্ষণ নিয়েও অনেকে ভর্তি রয়েছেন। হাসপাতালের চিফ হেলথ অফিসার জানিয়েছেন, এখন বেড সম্পূর্ণ ভর্তি হয়ে গেছে।১ সপ্তাহে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১২০ […]
news_1560

You May Like

Subscribe US Now

error: Content Protected