পশ্চিম উপকূলে ঘূর্ণিঝড়ের আশংকা, সতর্কবার্তা IDM-এর । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 13 Second

পশ্চিম উপকূলীয় ভয়ঙ্কর ঘূর্ণিঝড়ের সম্ভাবনা আছে বলেই জানাচ্ছে IDM । নিম্নচাপের কারণেই আগামী ১৪ মে থেকে ১৬ মে’র মধ্যে আরব সাগরের উপর একটি ঘূর্ণিঝড় তৈরি হতে পারে। ফলতই আশঙ্কা করা হচ্ছে আগামী ৪-৫ দিনের জন্য উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে বেশ কিছুটা ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৈশাখের শেষপ্রান্তে এসে প্রায় প্রতিদিনই বিকেলবেলা স্বস্তির নিশ্বাস ফেলার কালবৈশাখী আসছে। তবে আগামী পাঁচ দিনের জন্য মুষলধারে বৃষ্টির সম্ভাবনা জারি করল আবহাওয়া দপ্তর।

পাশাপাশি আইডিএম -এর তরফ থেকে জানানো হয়েছে আগামী ১৪ ই মে দক্ষিণ-পূর্ব আরব সাগরের উপর একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে, শুধু তাই নয় পাশাপাশি এই নিম্নচাপের দক্ষিণ-পূর্ব আরব সাগর এবং সংলগ্ন লাক্ষাদ্বীপ অঞ্চল পেরিয়ে উত্তর-পশ্চিমে সরে যাওয়ায় আশেপাশের নিম্নচাপ অঞ্চলকে আরও তীব্র করার সম্ভাবনা রয়েছে। তবে আগামী ১৫ এবং ১৬ তারিখে এই ঘূর্ণিঝড়টি উত্তর-পশ্চিম ভারতের দিকে ধাবমান হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে আবহাওয়া দপ্তরের তরফ থেকে।

এমনকি আবহাওয়া দপ্তরের তরফ থেকে কেরলের উপকূল বরাবর এবং দক্ষিণ-পূর্ব আরব সাগর, মালদ্বীপ, কমোরিন এবং লাক্ষাদ্বীপ অঞ্চলে এখন না যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। আরব সাগরে ঘূর্ণিঝড়ের সম্ভাবনা থেকে ১৪-১৬ মে র মধ্যে সমস্ত মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়া থেকে নিজেদেরকে বিরত রাখতে বলা হয়েছে। মূলত কোন দুর্ঘটনা এড়াতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

শিশুদের ওপর শুরু হচ্ছে ভারত বায়োটেকের কোভ্যাকসিন ট্রায়াল । এম ভারত নিউজ

এবার সুখবর শিশুদের জন্য। শিশুদের ওপর কোভ্যাকসিন ট্রায়ালের অনুমতি দিল ডিসিজিআই। ২ থেকে ১৮ বছর বয়সী দের ওপর দ্বিতীয় এবং তৃতীয় পর্যায়ের কোভ্যাকসিন ট্রায়ালের অনুমতি পেল ভারত বায়োটেক । গতকাল কেন্দ্রীয় ড্রাগ স্ট্যান্ডার্ড কন্ট্রোল অরগানাইজেশনের বিশেষজ্ঞ কমিটির তরফ থেকে ভারত বায়োটেককে অনুমতি দেওয়া হয়েছে। ভারতের পাশাপাশি শিশুদের করোনা ভ্যাকসিনের টিকা […]

Subscribe US Now

error: Content Protected