কোলেস্টরেল কমাতে চান, ডায়েটে রাখুন এই খাবার। এম ভারত নিউজ

admin
0 0
Read Time:2 Minute, 17 Second

স্বাভাবিক রক্ত সঞ্চালনে বাধা,ওজন বাড়িয়ে দেওয়া সর্বোপরি হার্টের ব্যামো তৈরিতে কার্যকরী ভূমিকা নেয় কোলেস্টেরল । তবে হাই ডেনসিটি লাইপোপ্রোটিন কোলেস্টেরল শরীরের কোনো ক্ষতি করে না। লো ডেনসিটি শরীরের জন্য মারাত্মক। চিকিৎসকরা নানান পরামর্শ দিয়ে থাকেন এই ব্যাধির নিরাময়ে কিন্তু নিজেই সতর্কতা অবলম্বন করলে সহজেই কোলেস্টরেল কে গুডবাই বলতে পারবেন।

প্রচুর জল খান। মার্কিন গবেষণাবিদরা বলছেন, আপনি যদি নিয়মিত ৬-৮ গ্লাস জল খান তবে আপনার শরীরে টক্সিক পদার্থের সঙ্গে কোলেস্টরেল মলমূত্রের সঙ্গে বেরিয়ে যাবে। এতে হৃদরোগের সম্ভাবনা কমায় প্রায় ৫০%

বাদাম যেমন ওজন কমাতে কার্যকরী তেমনি এর মধ্যে থাকা ট্রাইগ্লিসেরাইড আপনার শরীরের লো ডেনসিটি কোলেস্টেরলের মাত্রা কমাতে সাহায্য করবে। বীজ জাতীয় হওয়ায় এর ভোজ্যগুন রয়েছে বিস্তর।

নিয়মিত ব্যায়াম করুন আর শারীরিক কসরত করুন। এতে আপনার হৃদযন্ত্র সুস্থ থাকবে আর কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণে থাকবে।

শুটি জাতীয় খাবার আপনার ওজন তো কমাবেই উপরন্তু আপনার শরীরে কোলেস্টেরল কমাতেও সহকারী ভিমিয়া নেবে।

কোলেস্টেরলের বন্ধু হল চর্বি জাতীয় খাবার। তাই চর্বি ছাড়া মাংশ খান। রেডমিট খেতে পারেন,চলতে পারে অল্প চিকেন।

কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখতে শাক সবজির জুড়ি মেলা ভার। তাই বেশি করে নিরামিষ খাদ্য ভক্ষণ করুন। বিভিন্ন মরসুমি সবজি খান। আর অতি অবশ্যই ভালো করে ঘুমান।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ফের দিলীপকে খোঁচা বাবুলের! এম ভারত নিউজ

সদ্য বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। আবার অপরদিকে সোমবার বিজেপির অন্দরেও ঘটেছে রদবদল। দলের রাজ্য সভাপতি পদ থেকে দিলীপ ঘোষকে অপসারিত করে বিজেপি-র নতুন রাজ্য সভাপতি হিসেবে নির্বাচন করা হয়েছে বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারকে। এরপরেই তাকে শুভেচ্ছা জানিয়েছেন সদ্য দলত্যাগী বাবুলও। সেই শুভেচ্ছার মাধ্যমে অবশ্য […]

Subscribe US Now

error: Content Protected