সাসপেন্ড করা হল IIT খড়গপুরের অধ্যাপিকাকে, কিন্তু কেন ? । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 7 Second

এক ছাত্রকে অবমাননাকর মন্তব্যের জেরে সাসপেন্ড করা হলো আইআইটি খড়গপুর এর এক অধ্যাপিকাকে। অভিযোগ অনলাইন ক্লাস চলাকালীন তপশিলি জাতি ভুক্ত ছাত্রদের অবমাননাকর মন্তব্য করেন ওই অধ্যাপিকা ।সোশ্যাল মিডিয়ায় মুহূর্তে ভাইরাল হয় সেই ভিডিও। এরপরই উপযুক্ত পদক্ষেপ নিতে বাধ্য হয় আইআইটি খড়গপুর কর্তৃপক্ষ। এই ঘটনার তদন্তের জন্য তৈরি করা হয় ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি। এই কমিটি তদন্তের রিপোর্ট জমা দেয় আজ। যার পরই কলেজের তরফে সাসপেন্ড করা হয় ওই অধ্যাপিকাকে।

ঘটনাটি গত মঙ্গলবারের। আইআইটি-র অনলাইন ক্লাসরুমে শতাধিক ছাত্রছাত্রীর সামনেই দলিত বিরোধী মন্তব্য করেন অধ্যাপিকা সীমা সিংহ। বোম্বে আইআইটি-র পড়ুয়াদের কয়েকজন ঘটনার ভিডিও প্রকাশ করে স্যোশাল মিডিয়ায় । অভিযোগ সীমা সিংহ ক্লাসে উপস্থিত ১২৮ জন পড়ুয়াকে হুমকি দিয়ে বলেন হিউম্যানিটিজ অ্যান্ড সোশ্যাল সায়েন্স বিভাগে ২০-র মধ্যে ০ দেবেন তিনি। পাশাপাশি তাঁর বিরুদ্ধে কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণ মন্ত্রক এবং তফশিলি জাতি ও সংখ্যালঘু মন্ত্রকে অভিযোগ করেও ফল হবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি । ক্লাসেই ভারতমাতা কি জয় স্লোগান বলে স্লোগানও দিতে থাকেন অধ্যাপিকা।
“এই প্রসঙ্গে আইআইটি খড়্গপুরের রেজিস্ট্রার তমাল নাথ বলেন “আমরা এ ধরনের আচরণ সমর্থন করি না। সব দিক খতিয়ে দেখেই আমরা ওঁকে সাসপেন্ড করেছি” আপাতত সাসপেন্ডই থাকবেন ওই অধ্যাপিকা এমনটাই নির্দেশিকা জারি করেছে আইআইটি কর্তৃপক্ষ। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে পরবর্তী ধাপের তদন্ত প্রক্রিয়া এমনটাই জানা যাচ্ছে আইআইটি সূত্রে।

অন্যদিকে রাজ্যের বেলাগাম করোনা পরিস্থিতিতে দাঁড়িয়ে দশদিন ক্যাম্পাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিল আইআইটি খড়গপুর কর্তৃপক্ষ। আগামীকাল থেকে ১০ দিন বন্ধ রাখা হবে ক্যাম্পাস এমনই নোটিশ জারি করা হয়েছে কর্তৃপক্ষের তরফে। গত ২৪ ঘণ্টায় পশ্চিম মেদিনীপুরে করোনা আক্রান্ত হয়েছেন হাজারের কাছাকাছি মানুষ এই পরিস্থিতিতে কোনোরকম ঝুঁকি নিয়ে চায়না আইআইটি খড়গপুর তাই এমন সিদ্ধান্ত।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

করোনা মোকাবিলায় ব্যর্থতা ? মোদীকে কটাক্ষ মীরের । এম ভারত নিউজ

এবার করোনা মোকাবিলায় ভারতের ব্যর্থতার জন্য নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে নিজের সোশ্যাল মিডিয়ায় সরব হলেন মীর আফসার আলী। এদিন নিজের ফেসবুকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ট্যাগ করে একটি পোষ্ট করেন মীর। “যখন বেঁচে থাকতে খবর নেননি, তখন মৃত্যুর পরও শোক পালন করতে আসবেন না দয়া করে।” সেই পোস্টটিতে এহেন শব্দবানেই মীর […]

Subscribe US Now

error: Content Protected