বিতর্কের মাঝেই প্রথম দিনেই একশো কোটির দৌড়ে ‘আদিপুরুষ’। এম ভারত নিউজ

admin

মুক্তির পরেই কিছুতেই বিতর্ক পিছু ছাড়ছে না ‘আদিপুরুষ’-এর।

0 0
Read Time:3 Minute, 56 Second

মুক্তির পরেই কিছুতেই বিতর্ক পিছু ছাড়ছে না ‘আদিপুরুষ’-এর। ১৬ জুন মুক্তি পাওয়ার পরেও ফের বিতর্কের মুখে পড়েছে প্রভাস ও কৃতি শ্যানন অভিনীত ছবি ‘আদিপুরুষ’। ওম রাউত পরিচালিত ‘রামায়ণ’-এর গল্পের উপর ভিত্তি করে বানানো এই ছবির বিরুদ্ধে দিল্লির হাইকোর্টে ইতিমধ্যেই আবেদন করেছে হিন্দু সেনার দল। জনসমক্ষে এই ছবির প্রদর্শন বন্ধ করার দাবি জানানো হয়েছে তাঁদের তরফে। ‘আদিপুরুষ’ ছবিতে পৌরাণিক হিন্দু চরিত্র রাম, রাবণ, সীতা এবং হনুমানের ভাবমূর্তি নষ্ট করা হয়েছে বলে অভিযোগ তাঁদের। অবিলম্বে ছবি থেকে কিছু আপত্তিকর দৃশ্য বাদ দেওয়ার আর্জি জানানো হয়েছে হিন্দু সেনার তরফে। ছবির একাধিক সংলাপ নিয়েও উঠেছে প্রশ্ন। বিশেষ হনুমানের মুখের ভাষা নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। এ বার সেই বিতর্ক নিয়ে মুখ খুললেন ছবির সংলাপ লেখক মনোজ মুন্তাসির।

মনোজের আসল নাম মনোজ শুক্ল। উত্তরপ্রদেশের আমেঠিতে জন্ম তাঁর। লেখক হিসাবে আত্মপ্রকাশের সময় ‘মুন্তাসির’ পদবি ধারণ করেন তিনি। ছোটবেলা থেকে রামায়ণ, মহাভারতের গল্প পড়ে বড় হয়েছেন মনোজ। মনোজ জানান, ‘আদিপুরুষ’-এর মতো ছবিতে কাজ করা তাঁর সৌভাগ্য। তার পরেও নিজের কাজকে সমালোচিত হতে দেখে মুখ খুলেছেন তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে মনোজ জানান, ‘আদিপুরুষ’-এর সংলাপ লেখার জন্য নিজের সেরাটা দিয়েছেন তিনি। এমনকি, মনোজ জানান, ছবি নিয়ে কাজ করতে বসার সময় রামায়ণের প্রতি নিজের শ্রদ্ধা থেকে পায়ের জুতো খুলে বসতেন তিনি। তার পরেও তাঁর কাজ নিয়ে দর্শকের সমালোচনায় কিছুটা ভেঙে পড়েছেন মনোজ।

তবে তর্ক বিতর্ক যাই হোক না কেন বক্স অফিসে প্রথম দিনে বেশ ভালোই ব্যবসা করেছে ‘আদিপুরুষ’। দেশের বাজারে এই ছবির প্রথম দিনের সংগ্রহ ৯০ কোটি টাকা। হিন্দিভাষী অঞ্চল থেকে আয় হয়েছে ৩৮ কোটি টাকা আর তেলেগুভাষী অঞ্চল থেকে আয় হয়েছে ৬০ কোটি টাকা। প্রথম দিনেই বিশ্ব জুড়ে ১৩০ থেকে ১৫০ কোটি টাকা আয় করেছে সিনেমাটি। পাঠান এবং কেজিএফ ২ সিনেমার পর স্থান করে নিয়েছে ‘আদিপুরুষ’। তবে ‘আদিপুরুষ’, ‘আর আর আর’ সিনেমা থেকে অনেকটাই পিছিয়ে রয়েছে। রাজা মৌলির ওই সিনেমার প্রথম দিনের আয় ছিল ২৫৭ কোটি টাকা। বাহুবলি সিনেমা দিও বেশ ভালোই আয় করেছিল প্রথম দিনেই। ‘আদিপুরুষ’ সিনেমাটির বাজেট অনেকটাই বেশি বাকি সিনেমার থেকে। ৫০০ কোটি টাকা খরচ করে রাধেশ্যাম বা সাহ থেকে অনেকটাই বেশি খরচ হয়েছে এই সিনেমাতে।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

ডায়মন্ড হারবারে অভিষেকের 'নিঃশব্দ বিপ্লব'। এম ভারত নিউজ

ডায়মন্ড হারবারে ৯ বছরের উন্নয়নের খতিয়ান পেশ সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

Subscribe US Now

error: Content Protected