দেশজুড়ে ভ্যাকসিন প্রদানের শুভসূচনা, উদ্বোধনে প্রধানমন্ত্রী । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 2 Second

পূর্বঘোষণা মত, আগামী শনিবার সকাল সাড়ে দশটায় দেশের বিভিন্ন প্রান্তে করোনার টিকাকরন শুরু হচ্ছে । এই কর্মসূচির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। করণা আবহে দেশের এত বড় কর্মসূচির উদ্বোধন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ভার্চুয়ালি। ঐদিন ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে দেশের ৩০০০ টি কেন্দ্র সংযুক্ত থাকবে। প্রতিটি কেন্দ্রে একশোজনকে টিকা দেওয়া হবে ওদিন। একটি ২৪ কলসেন্টার চালু করা হচ্ছে যেটি ২৪ ঘণ্টা চলবে। ১০৭৫ নম্বরে ফোন করে টিকা সংক্রান্ত যে কোনও প্রশ্ন করা যাবে। Co-WIN যে অ্যাপ প্রস্তুত হয়েছে টিকা সংক্রান্ত নজরদারি ও যারা টিকা নিচ্ছেন তাদের ট্র্যাক করার জন্য, সেই নিয়েও প্রশ্ন করা যাবে। আপাতত ভার্চুয়ালি সমস্ত প্রক্রিয়াটিতে নজর রাখা হবে বলে জানানো যাচ্ছে।

প্রাথমিক ভাবে তিন কোটি করোনা যোদ্ধাকে বিনামূল্যে টিকা দিচ্ছে সরকার। পূর্বের ঘোষণাপত্র প্রথমে ফ্রন্টলাইন ওয়ার্কারদের তারপর সাধারণ মানুষকে টিকা দেওয়ার কথা হয়েছে। সেক্ষেত্রে প্রথমে পঞ্চাশের উর্ধে বয়স এবং পরে পঞ্চাশের নিচে অসুস্থদের টিকা দেওয়া হবে বলে জানানো হয়েছে। এমন সাধারণ জনগণের সংখ্যা ২৭ কোটি।সেরাম ইনস্টিটিউটের কোভিশিল্ড ও ভারত বায়োটেকের কোভ্যাক্সিন এখনও পর্যন্ত ছাড়পত্র পেয়েছে সরকারের থেকে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারির পরেও গ্রাহ্য হলনা স্বাস্থসাথী কার্ড । এম ভারত নিউজ

রাজ্য সরকারের নতুন প্রকল্প , স্বাস্থসাথী পেয়ে খুশি হয়েছিল রাজ্যবাসী। কিন্তু সেই কার্ডে পাওয়া যাচ্ছেনা সহায়তা বলেই দাবি করছেন রাজ্যবাসী। ভোটের আগে মাস্টার কার্ড হিসেবে ব্যবহার করা হয়েছিল এই প্রকল্পকে, অথচ বাস্তবে সেই প্রকল্প একেবারেই কি ব্যর্থ ? একদিকে বাঘাযতীন স্টেশন থেকে ঢিল ছোঁড়া দুরত্বে রেড প্লাস নার্সিংহোম। তারা স্বাস্থ্যসাথী […]

Subscribe US Now

error: Content Protected