অবিশ্বাস্য! দোল খেয়ে বিশ্ব রেকর্ড গড়ল কেরলের ব্যাঙ্ক। এম ভারত নিউজ

admin

সেই জায়গা থেকে এই দোল খাওয়ার আনন্দ ভাগ করে নেওয়ার জন্যই এমন আয়োজন

0 0
Read Time:2 Minute, 19 Second

কেরলের কোচিতে ‘ওন্নিচিরক্কম জলদাম’-এর আয়োজনে ১০১ টি দোলনা ঝুলিয়ে তাতে ঝুলে নতুন বিশ্বরেকর্ড গড়ল ‘সাউথ ইন্ডিয়া ব্যাঙ্ক’। সর্বোচ্চ উচ্চতা থেকে ১০১টি দোলনায় ঝোলার রেকর্ড গড়ল এই ব্যাঙ্ক। অনন্য সাজে দোলনাগুলিকে সাজিয়ে তোলা হয়েছিল। উৎসবের মরশুমে ঐক্যের বার্তা দিয়ে এই অনুষ্ঠান আয়োজিত হয়। এভাবে দোলনা মঞ্চস্থ করা ও তাতে দোল খাওয়ার বিশেষ আয়োজন প্রথমবার দেখা গেল এই উৎসব ঘিরে। যার জন্য পেল এই ব্যাঙ্ক পেয়ে গেল বিশ্ব রেকর্ডের তকমাও।

উৎসবের মরশুমে ঐক্যের বার্তা দিয়ে এই অনুষ্ঠান আয়োজিত হয়। সেখানে শতাধিক মানুষের সমাগম ঘটে। কোচির একটিই জায়গায় এমনভাবে এত বিশাল আয়োজন ঘিরে স্বভাতই মানুষের মধ্যে ছিল দেখার মতো উৎসাহ। বর্তমান প্রজন্ম প্রযুক্তির চক্করে ভুলে গিয়েছে আসল আনন্দ কী। সেই জায়গা থেকে এই দোল খাওয়ার আনন্দ ভাগ করে নেওয়ার জন্যই এমন আয়োজন বলে জানিয়েছে ব্যাঙ্ক।

উল্লেখ্য, দক্ষিণ ভারতে দোলনাকে ওঞ্জাল বলা হয়। লোহার শিকল দিয়ে কাঠের বর্গাকার ক্ষেত্রকে সংযুক্ত করে দোল খাওয়ার রীতি সেখান থেকেই এসেছে। ব্যাঙ্কের তরফে জানানো হচ্ছে, সকলে মিলে কোনও কাজ একত্রিতভাবে করলে তার আনন্দ ধরা ছোঁয়ার বাইরে চলে যায়। আর তাতে ঐক্যবোধ আসে আর সমৃদ্ধিও আসে। সেই ভাবনা থেকেই এমন উদ্যোগ। মূলত, যে পুরস্কারটি দেওয়া হয়েছে বিশ্ব রেকর্ডের জন্য তা ১০১ টি দোলনা এক জায়গায় রেখে তাতে দোল খাওয়া ও দোলনার উচ্চতা ঘিরে। যার জেরে বেশ আপ্লুত ব্যাঙ্ক।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

কতটা সাফল্য পাবে 'কৃশ ৪' ? চিন্তায় পরিচালক রাকেশ রোশন। এম ভারত নিউজ

'কৃশ ৪' মূলত ছোটদের ছবি। তারা এখন বিগবাজেট হলিউড ছবি দেখেই অভ্যস্থ হয়ে উঠছে

You May Like

Subscribe US Now

error: Content Protected