অবিশ্বাস্য! টানা সাড়ে ৯ ঘণ্টা ব্যায়াম, নাম উঠল গিনেস বুকে। এম ভারত নিউজ

admin
0 0
Read Time:3 Minute, 11 Second

৯ ঘণ্টা ৩৮ মিনিট ৪৭ সেকেন্ড! একটানা ব্যায়াম করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুললেন চেক প্রজাতন্ত্রের জোসেফ সালেক। দুই হাতের কবজি থেকে কনুই পর্যন্ত সমতলে ঠেকনা দেওয়া। পায়ের আঙুলের উপর ভর দিয়ে শরীরকে শূন্যে ভাসিয়ে সরল রেখায় ব্যায়াম করছেন জোসেফ। মেদ ঝরানোর জন্য এই ব্যায়াম যে কতটা কষ্টসাধ্য তা যাঁরা করেছেন তাঁরাই জানেন। চেক প্রজাতন্ত্রের নাগরিকের এই কীর্তিতে হতবাক বিশ্ব। এবং এই বিরল কীর্তিই তাঁকে এনে দিয়েছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের স্বীকৃতি।

মেদ ঝরানো থেকে মেরুদণ্ডের জন্য এই পজিশনের ব্যায়াম খুবই কার্যকরী। তবে একটানা এই ব্যায়াম করা বেশ কঠিন। কারণ, শরীর শূন্যে ভেসে থাকার সময় সম্পূর্ণ ভারটি পড়ে পায়ের আঙুল ও দুই হাতের উপর। ফলে দ্রুত হাত ও পায়ে ব্যথা শুরু হয়ে যায়। শারীরিক কষ্ট ও হিতে বিপরীত হওয়ার আশঙ্কায় বিশেষজ্ঞরাও পরামর্শ দেন, বাড়তি সময় না দিয়ে মিনিট ভাগ করেই ব্যায়ামটি করা উচিত। তবে চেক প্রজাতন্ত্রের এই ব্যক্তি সে সবই ফুৎকারে উড়িয়ে দিয়েছেন। ক্যামেরার সামনে একটানা ৯ ঘণ্টা ৩৮ মিনিট ৪৭ সেকেন্ড ধরে প্লাঙ্ক পজিশনে ব্যায়াম করে গিয়েছেন। যার কারণে ডাক পেয়েছেন গিনেস বুকের।

গত ২০ মে চেক প্রজাতন্ত্রের পিলসেন শহরের একটি হোটেলে বসেছিল অবতার ফেস্টিভ্যালের আসর। সেখানে এই চ্যালেঞ্জটি নিয়েছিলেন পেশায় পার্সোনা ডেভেলপমেন্ট কোচ জোসেফ। তিনি বলেন, “একটা সময় ছিল মদ ও ধূমপানে আসক্ত ছিলাম। ওজন স্বাভাবিকের থেকে ১৫ কেজি বেড়ে যায়। এরপর একটা বিপর্যয় জীবনদর্শনটাই বদলে দিয়েছিল। আরব আমিরশাহী থেকে শ্রীলঙ্কা যাওয়ার পথে বিমানবন্দরে আটক হই।” তাঁর দাবি, “অন্য এক কুখ্যাত অপরাধী ভেবে আটক করা হয়েছিল। দীর্ঘ সময় জেলে কাটিয়েছি।” ওই সময়টাই আমূল বদলে দিয়েছে জসকাকে। বন্দিদশা কাটার পর দেশে ফিরে তিনি শরীরচর্চায় মন দেন।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

বিজেপি-বিরোধী জোটের নাম 'ইন্ডিয়া', পরের বৈঠক মুম্বইয়ে। এম ভারত নিউজ

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুল খাড়গে, আপ প্রধান অরবিন্দ কেজরীবাল-সহ হাজির ছিলেন বিরোধী শিবিরের ২৬টি দলের নেতারা।

You May Like

Subscribe US Now

error: Content Protected