LAC-তে সম্পুর্ন নিষ্ক্রিয়তা দাবি ভারতের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 47 Second

সীমান্ত অচলাবস্থা কাটাতে ফের গতকাল বৈঠকে বসে ভারত- চিন । গতকাল চুসুলের ঠিক বিপরীতে মলডোতে নবম দফা বৈঠকে লাল ফৌজের সামনে সম্পূর্ণ ডিসএনগেজমেন্টের দাবি তোলে ভারত। জানা গেছে, রবিবার সকাল ১০টায় কোর কমান্ডার স্তরের বৈঠক শুরু হয়৷ শেষ হয় রাত আড়াইটে নাগাদ। এই বৈঠকের মূল বিষয় ছিল ডিসএনগেজমেন্ট (নিষ্ক্রিয়তা), মুখোমুখি অবস্থান থেকে সেনা পেছোনো । পাশাপাশি ‘সেনা সংখ্যা কমানো’ (ডিএসক্যালেশন)-র দাবিও তোলা হয়েছে ভারতীয় সেনার তরফে।

লে-র এইচকিউ ১৪ কর্পস-এর কোর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল পিজিকে মেনন নেতৃত্ব দেন ভারতীয় সেনার তরফ থেকে। কিছুদিন আগে সাংবাদিক বৈঠকে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং জানিয়েছেন, ভারত সর্বদা আলোচনার মধ্যে দিয়ে সিদ্ধান্তে আসায় বিশ্বাস করে। সেক্ষেত্রে এলএসি-তে মোতায়েন চিনা সেনার সংখ্যা কমানো না হলে ভারতও একতরফা ভাবে সেনা কমাবে না । এর আগে LAC-র নিয়মের বাইরে গিয়ে ভারতীয় সেনাদের ওপর আক্রমন হানে চীনা সেনা, ফলে গালওয়ান ভ্যালিতে মৃত্যু হয় ২০ জন সেনার। গতকালের বৈঠকে ঠিক কী সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা এখনও স্পষ্ট নয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

কয়লা পাচার কান্ডে সিবিআই-এর তলব বিকাশ মিশ্রকে । এম ভারত নিউজ

কয়লা পাচার কান্ডকে কেন্দ্র করে ফের তৃতীয় বারের মতো সিবিআই এর তলবের মুখে বিনয় মিশ্রের ভাই বিকাশ মিশ্র। কয়লা পাচার কান্ডের ঘটনাটি সামনে আসার পর থেকেই ফেরার বিনয়। বারবার জিজ্ঞাসাবাদের কারণে ডেকে পাঠানো হচ্ছে বিকাশ মিশ্রকে। পূর্ব কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার জরুরি তলবের কারণে দুবার হাজিরা দিয়েছেন তিনি। ইতিমধ্যে খোঁজ নেই […]

Subscribe US Now

error: Content Protected