দেড়শর বেশি দেশে সাহায্যের হাত বাড়িয়েছে ভারত । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 42 Second

করোনা আবহে ক্ষতিগ্রস্ত হয়ে বিভিন্ন দেশের অর্থনৈতিক সামাজিক এবং স্বাস্থ্য পরিকাঠামো ভেঙে গেছে । গতকাল বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর জানিয়েছিলেন , দেড়শটি দেশকে করোনার চিকিৎসার সরঞ্জাম সরবরাহ করেছে ভারতবর্ষ কোথাও চুক্তি সাপেক্ষে আবার কোথাও অনুমোদন হিসেবে। ইজরায়েলের ইনস্টিটিউট ফর ন্যাশনাল সিকিউরিটি স্টাডিজের ১৪ তম বার্ষিক সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন ,করোনা মোকাবিলায় ভারত যেভাবে গণহারে টিকাকরণ শুরু করেছে এবং পাশাপাশি পার্শ্ববর্তী দেশ গুলিকেও যেভাবে টিকা সরবরাহ করে চলেছে, তাতে করে আগামী দিনে আওতায় থাকা অন্যান্য দেশগুলোকেও টিকা সরবরাহ করা যাবে বলেই ভারত আশাবাদী । বিশ্বের এরূপ কঠিন পরিস্থিতিতে সকলে হাতে হাত মিলিয়ে চললে তবেই এই পরিস্থিতি থেকে সুরাহা পাওয়া যাবে।

শুধু তাই নয় পাশাপাশি ওয়াশিংটন ডিসিতে নতুন সরকারের ক্ষমতায় আসা নিয়েও মত প্রকাশ করেন বিদেশ মন্ত্রকের মুখ্য এস জয়শঙ্কর। বলেন মার্কিন যুক্তরাষ্ট্র প্রায় দুই দশক ধরে সক্রিয়ভাবে এবং নিরবচ্ছিন্নভাবে অন্যান্য দেশের সঙ্গে প্রতিশ্রুতিতে জড়িত ছিল। বিশ্বের অন্যান্য দেশগুলির মতো আমেরিকাও বৈশ্বিক বিদ্যুৎ বিতরণ পুনরায় ভারসাম্য বজায় রেখে চলেছে। শুধু করোনা পরিস্থিতির মোকাবিলা সম্পর্কে কথা বলেননি তিনি, পাশাপাশি উল্লেখ্য বিষয় গুলির মধ্যে রয়েছে জলবায়ু পরিবর্তন। জলবায়ু পরিবর্তন বর্তমানে বিশ্বের একটি অতি গুরুত্বপূর্ণ সমালোচিত বিষয়। সমস্ত দেশে যৌথ প্রয়াসে পুনর্নবীকরণযোগ্য শক্তি গুলির ব্যবহার বাড়াতে পারলেই একমাত্র আবহাওয়াকে নিয়ন্ত্রণ করা সম্ভব , এক্ষেত্রে আমেরিকান দের প্রত্যাবর্তনকে ব্যাপক ভাবে স্বাগত জানায় ভারত বর্ষ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

বন্ধ হল ৫৫০-রও বেশি টুইটার আ্যাকাউন্ট, কিন্তু কেন ? । এম ভারত নিউজ

গতকাল ৭২ তম সাধারণতন্ত্র দিবসের দিনে ,কুচকাওয়জের পর কথা ছিল কৃষক দের ট্রাক্টর মার্চের । পরবর্তীতে সাধারণতন্ত্র দিবসের দিন দিল্লিতে ট্র্যাক্টর ব়্যালির সময় যে বিক্ষোভ ছড়িয়েছিল, তার জেরেই এই অ্যাকাউন্টগুলি স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয় বলে টুইটারের তরফে জানানো হয়েছে। বিক্ষোভের সময় যে সমস্ত টুইটারে অ্যাকাউন্টগুলি সোশ্যাল মিডিয়ার প্রাইভেট পলিসিকে […]

Subscribe US Now

error: Content Protected