ফের ভ্যাকসিন রপ্তানি করতে চলেছে ভারতের। এম ভারত নিউজ

admin
0 0
Read Time:2 Minute, 32 Second

অবশেষে ভ্যাকসিন রপ্তানির সিদ্ধান্ত নিল ভারত। ইতিমধ্যেই মোদির এই সিদ্ধান্তকে সাদর আহ্বান জানিয়েছেন মার্কিন উপ বিদেশমন্ত্রী ওয়েন্ডি শেরম্যান। প্রসঙ্গত উল্লেখ্য, গত কালই মার্কিন উপ বিদেশমন্ত্রী বিশ্বব্যাপী সমস্ত দেশ গুলির মধ্যে ভারতের ভূমিকা উল্লেখ করেন। সেখানেই ভ্যাকসিন উৎপাদনকারী দেশ গুলির মধ্যে বিশ্বব্যাপী ভ্যাকসিন সরবরাহের ক্ষেত্রে ভারত ঠিক কতটা গুরুত্বপূর্ণ অবদান রেখেছে সে বিষয়ে সকলকে অবগত করেন তিনি। এমনকি দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিষয়েও সাধুবাদ জানান তিনি।

প্রসঙ্গত উল্লেখ্য, করোনা কালীন কঠিন পরিস্থিতি মোকাবিলার ক্ষেত্রে ভারতের অবদান অনস্বীকার্য তা বলা বাহুল্য। ইতিমধ্যেই বিশ্বের চারটি দেশে করোনা ভাইরাস রপ্তানি করেছে ভারত । দেশ হিসেবে মায়ানমার, নেপাল, বাংলাদেশ এবং ইরানকেও ভারত ‘ভ্যাকসিন মৈত্রী’ কর্মসূচির মাধ্যমে ১০ কোটি ডোজ পাঠানো হয়েছে। ইতিমধ্যে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানান, ভ্যাকসিনের সুষম বন্টন বজায় রাখার ক্ষেত্রেই ভারত সরকারের তরফ থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মূলত রপ্তানি পুনরায় চালু করার বিষয়ে ভারতের এই সিদ্ধান্ত আন্তর্জাতিক মঞ্চে বিশেষ ভাবে গৃহীত হয়েছে। ভারতে করোনা ভয়াবহতা বেশ কিছুটা নিয়ন্ত্রণের মধ্যে থাকলেও বিশ্বের বেশ কিছু দেশ বর্তমানে করোনা মোকাবেলায় সক্ষম হয়ে উঠতে পারেনি। আর সেই দিকটি পুনরায় বিবেচনা করে ভ্যাকসিন বণ্টনের বিষয়ে ভারতের এই সিদ্ধান্ত দক্ষিণ এশিয়ার দেশগুলোর ক্ষেত্রে এক স্বস্তির খবর বলেই জানা যাচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ফের ভয়াবহ হামলা বাংলাদেশের ইসকন মন্দিরে । এম ভারত নিউজ

ফের ভয়াবহ হামলার মুখে বাংলাদেশের ইসকন মন্দির। জানা যাচ্ছে, সাম্প্রদায়িক হিংসাকে সামনে রেখেই ক্রমাগত উত্তপ্ত হয়ে উঠছে বাংলাদেশের পরিস্থিতি।শুধু তাই নয়, একের পর এক হিন্দু মন্দির গুলিকে ক্রমাগত ভাঙচুর করা হচ্ছে বলে জানা যাচ্ছে। এমনকি মন্দির কর্তৃপক্ষের সকলের সামনেই নৃশংসভাবে হত্যা করা হয় মন্দিরের এক সদস্যকে। বাংলাদেশের সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের […]

You May Like

Subscribe US Now

error: Content Protected