INDIAN RAILWAY RECRUITMENT: ৪ হাজার শূণ্যপদে নিয়োগ, দেখুন বিজ্ঞপ্তি। এম ভারত নিউজ

admin

এরপর হবে ফিজিক্যাল এফিশিয়েন্সি টেস্ট এবং ফিজিক্যাল মেজারমেন্ট টেস্ট

0 0
Read Time:2 Minute, 56 Second

রেলে চাকরির বিশেষ সুযোগ। ভারতীয় রেলওয়ে সাব-ইন্সপেক্টর এবং কনস্টেবল পদের জন্য নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। মোট ৪৬০০টি পদের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে রেল। অনলাইনে লিখিত পরীক্ষা দিতে হবে আবেদনকারীদের। এরপর হবে ফিজিক্যাল এফিশিয়েন্সি টেস্ট এবং ফিজিক্যাল মেজারমেন্ট টেস্ট। অনলাইনে যে লিখিত পরীক্ষা হবে তা কম্পিউটার ভিত্তিক। যাঁরা এই পরীক্ষায় উত্তীর্ণ হবেন তাঁদের পরবর্তী শারীরিক পরীক্ষা হবে।

শূন্যপদ: মোট শূন্য পদের সংখ্যা হল ৪৬০০

শিক্ষাগত যোগ্যতা: সাব ইন্সপেক্টর পদের জন্য প্রার্থীদের যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও বিভাগে স্নাতক হতে হবে। আর কনস্টেবল পদের জন্য প্রার্থীদের যে কোনও স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় পাসের যোগ্যতা থাকতে হবে।

বয়সসীমা: সাব ইন্সপেক্টর পদের জন্য প্রার্থীদের বয়স ন্যূনতম ২০ বছর থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। আর কনস্টেবল পদের জন্য প্রার্থীদের বয়স ১৮ বছর থেকে ২৫ বছর হতে হবে।

আবেদন ফি: SC, ST, প্রাক্তন সৈনিক, মহিলা, সংখ্যালঘু এবং অর্থনৈতিকভাবে অনগ্রসর শ্রেণীর প্রার্থীদের আবেদন ফি ২৫০ টাকা অন্যদিকে অন্যান্য সমস্ত প্রার্থীদের আবেদন ফি 500 টাকা।

আবেদনের সময়সীমা: রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট অনুসারে আবেদন জমা দেওয়ার প্রক্রিয়া শুরু হতে চলেছে আগামী ১৫ এপ্রিল থেকে এবং তা চালু থাকবে ১৪ মে পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া: অনলাইনে আবেদন করতে পারবেন আগ্রহী এবং যোগ্য (ভারতীয় রেলওয়ে প্রদত্ত শর্তাবলী অনুসারে) প্রার্থীরা। যাঁরা আবেদন করতে চান তাঁদের রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইটে (https://indianrailways.gov.in/railwayboard) গিয়ে শর্ট নোটিস দেখতে হবে। সেখানেই অনলাইনে আবেদন সম্ভব।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

কেন্দ্র টাকা না দিলে আবাসের বাড়ি বানাবে রাজ্যই, আবারও ঘোষণা মমতার। এম ভারত নিউজ

ঘোষণা মত ইতিমধ্যে জেলায় জেলায় শিবির করে উপভোক্তাদের সেই টাকা....

You May Like

Subscribe US Now

error: Content Protected