২২শে জানুয়ারিই ঘোষণা লোকসভার, কি বলছে কমিশন? এম ভারত নিউজ

admin

অযোধ্যায় রামমন্দিরকে কেন্দ্র করে হিন্দু ভাবাবেগে ঢেউ তোলার চেষ্টার পর ওই

0 0
Read Time:2 Minute, 40 Second

অপেক্ষার কয়েক দিন মাত্র । তারপরেই অনুষ্ঠিত হতে চলেছে ২৪ এর লোকসভা নির্বাচন। ভোট নিয়ে এখন ব্যস্ত সব রাজনৈতিক দলগুলি। একদিকে আবারও মসনদে বসতে মরিয়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । অন্যদিকে প্রধানমন্ত্রীকে ক্ষমতা থেকে হটাতে উদ্যোগী বিরোধী শিবির। লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে আগেভাগেই প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছিল রাজনৈতিক দলগুলি। সকলের নজর বিজেপি বনাম ইন্ডিয়া জোটের দিকে। এরই মধ্যে নির্বাচনের দিনক্ষণ ঘোষণার খবর নিয়ে তৈরি হয়েছে জল্পনা।

জানা গেছে, আগামী ৭ থেকে ১০ জানুয়ারির মধ্যে নির্বাচন কমিশনের কর্মীরা রাজ্যগুলি ঘুরে খসড়া তৈরি করবে। অন্ধ্রপ্রদেশ সহ দক্ষিণের রাজ্যগুলি দিয়ে এই কাজ শুরু করবেন তাঁরা।

তবে জোর গুঞ্জন, আগামী ২২ তারিখ রামমন্দির উদ্বোধনের দিনই ২০২৪-এর লোকসভা ভোটের নির্ঘণ্ট প্রকাশ করবে নির্বাচন কমিশন।

উল্লেখ্য, চলতি মাসের ২২ জানুয়ারি অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন। অযোধ্যায় রামমন্দিরকে কেন্দ্র করে হিন্দু ভাবাবেগে ঢেউ তোলার চেষ্টার পর ওই বাজেটে মধ্যবিত্তদের জন্য আয়করে ছাড়-সহ নানা জনমুখী ঘোষণা হতে পারে বলেই সূত্রের খবর।

সূত্রের খবর, লোকসভা ভোটের আগে তিন রাজ্যের বিধানসভা নির্বাচনে নিরঙ্কুশ জয় এমনিতেই খানিকটা অক্সিজেন যুগিয়েছে বিজেপিকে। তার মধ্যেই রাম মন্দির উদ্বোধনের আবহে পালের হাওয়া এখন গেরুয়া শিবিরের দিকেই। সেই পরিস্থিতি জিইয়ে রেখে তার মধ্যেই ভোট করে ফেলতে পারলে তা বিজেপির জন্য ফলদায়ক হবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

দেড় দিনে টেস্ট শেষ, ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকাকে হারাল ভারত! এম ভারত নিউজ

আর তাতেই দক্ষিণ আফ্রিকাকে সাত উইকেটে হারিয়ে প্রথমবার কেপটাউন থেকে

Subscribe US Now

error: Content Protected