রসালো কূটনীতি ! হাসিনাকে আম পাঠাল পাক সরকার । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 21 Second

সৌজন্যে তাও আবার কূটনৈতিক! আজ্ঞে হ্যাঁ। এমনটাই চলছে বাংলাদেশ-পাকিস্তানের দ্বিপাক্ষিক সম্পর্ক। এই দুই প্রতিবেশী দেশের সম্পর্ক বরাবরই তিক্ত। মুক্তিযুদ্ধের ক্ষত আজও রয়ে গিয়েছে দুই দেশের বুকে। তবে বর্তমানে এই কূটনৈতিক সৌজন্যের ফলে পরিস্থিতি বেশ কিছুটা স্বাভাবিক হচ্ছে বলে মনে করা হচ্ছে। মাত্র কয়েক দিন আগেই পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে বাংলাদেশের বিখ্যাত হাড়িভাঙ্গা আম পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।পাল্টা সৌজন্যে দেখিয়ে হাসিনাকেও আম পাঠালেন ইমরান ।ঢাকার পাকিস্তান হাইকমিশন থেকে জানা গিয়েছে, বাংলাদেশের রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাকিস্তানের তরফে পাঠানো হয়েছে আম। ফেসবুক পোস্টে পাকিস্তান দূতাবাস আরো জানিয়েছে যে, গত বছরের মতো এবারেও ইমরান খানের সরকার বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং অন্যান্য ব্যক্তিদের জন্য উপহার হিসেবে পাকিস্তানি আম পাঠিয়েছেন। পাশাপাশি সোমবার রাতে বিএনপি চেয়ারপার্সন ও প্রাক্তন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকেও ঢাকার গুলশানের বাসভবন ফিরোজায় আমের ঝুড়ি উপহার হিসেবে পাঠিয়েছে বাংলাদেশের অবস্থিত পাকিস্তান হাইকমিশন।


উল্লেখ্য, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান কি এর আগে উপহার হিসেবে ১০০০ কেজি হাড়িভাঙ্গা বাংলাদেশি আম পাঠিয়ে ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত জুলাই মাসে ঈদ উপলক্ষে হাজার কেজি আম ইসলামাবাদের পাঠানো হয়েছিল বাংলাদেশের হাই কমিশনের পক্ষ থেকে। এবং বাংলাদেশের এই উপহার সাদরে গ্রহণ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী এমনটাই জানিয়েছেন বাংলাদেশের হাইকমিশন। উপহারটি পাঠানো হয়েছিল ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি বিশেষ ফ্লাইটে লাহোরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে। পাকিস্তানে অবস্থিত বাংলাদেশের হাইকমিশন সেই উপহার গ্রহন করে পাঠিয়ে দেয় প্রধানমন্ত্রীর দপ্তরে।বাংলাদেশের কূটনৈতিক সৌজন্যের পাল্টা হিসেবে পাকিস্তানের তরফেও কূটনৈতিকসহ জন্য হিসেবে পাঠানো হল আমের উপহার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

চীনকে বিপাকে ফেলতে এবার কড়া পদক্ষেপ ভারতের । এম ভারত নিউজ

চীনের সঙ্গে সীমান্ত বিভাগ রয়েছে ভারতের। গত বছরেই গালওয়ান উপত্যকা নিয়ে তিনি সঙ্গে সংঘর্ষে শহীদ হয়েছিলেন বেশকিছু ভারতীয় সৈনিক। কড়া জবাব দিয়েছিল ভারতীয় সেনাও। সেই বিভাগ এখন কিছুটা স্তিমিত হলেও চীনের আগ্রাসী নীতির সমাপ্তি হয়নি। তাই এবার লাল ড্রাগনকে শায়েস্তা করতে বড় পদক্ষেপ নিল নয়াদিল্লি।ভারতের প্রতিবেশী রাষ্ট্র চীনের বরাবরের স্বপ্ন […]
politics_534

You May Like

Subscribe US Now

error: Content Protected