পুজোর পাঁচ দিন নিজেকে করে তুলুন অনন্যা, জেনে নিন টিপস্ । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 33 Second

পুজোর সময় নিজেকে অন্যদের থেকে ডিফারেন্ট দেখতে কে না চান! তবে ওই পাঁচটা দিন নিজেকে সকলের চোখে অনন্যা করে তুলতে মেক আপের ভূমিকা অনবদ্য। কোন পোশাকের সঙ্গে কি মেক আপ চলবে তার খুঁটিনাটি বর্ণনা দিচ্ছেন রূপ বিশেষজ্ঞরা।

পুজোর রাতে তো জমকালো সাজ আছেই তবে পুজোর সকাল আর দুপুরের সাজটাও কিন্তু বড়ো ফ্যাক্টর। এই সময় রোদের পারদ বেশ চরা থাকে, তাই অতি অবশ্যই মুখে ,গলায়, হাতে, ঘাড়ে ফাউন্ডেশন লাগান। এরপর হালকা ফেস পাউডার লাগিয়ে নিন।চোখের উপর হালকা করে আইলাইনার আর গাঢ় কাজল। পোশাকের সঙ্গে মানানসই লিপস্টিক ম্যাট করে লাগিয়ে নিন ঠোঁটে। তবে বাইরে ঘুরতে গেলে সঙ্গে রাখবেন সানস্ক্রিন। আর পাড়ার অথবা বাড়ির প্যান্ডেলে থাকতে হলে হালকা বিবি বা সিসি ক্রিম লাগাতে পারেন। এতে আপনার ঘাম হলেও মুখের সৌন্দর্যে ছাপ পড়বে না।

ষষ্ঠীর দিন মায়ের বোধন। ওইদিন একটু কম সাজেই নিজেকে মেলে ধরতে পারেন। লাইট কালারের কটনের কুর্তা তার সঙ্গে ম্যাচিং করে লিপস্টিক। চোখে অল্প কাজল। চুল খোলা রাখলেও মন্দ হয়না। সপ্তমীর দিন একটু ওয়েস্টার্ন লুক আনতে পারেন। ওয়ান পিসের সঙ্গে স্মোকি আই আর ডিপ রঙের লিপস্টিক জমে যাবে। অষ্টমীর দিন সন্ধিপূজা,ভোগ সব মিলিয়ে একটা মহোৎসব। এদিন একটু ভারী সাজ হতেই পারে। শাড়ি তো থাকবেই,তার সঙ্গে ভারী বা হালকা গয়না। যেমন জামদানি, তাঁতের সঙ্গে একটু সাবেকি গয়না। আবার ঘিচা, পাল্লুপাটলির সঙ্গে একটা ছোট ঝুমকো,গলায় সোনার চেন আর ব্রেসলেট। মেক আপ হবে চরা। ওয়াটার বেসড ফাউন্ডেশন এর চোখে থাকবে গাঢ় রঙের আইশ্যাডো, টানা আইলাইনার পড়ুন। আর ঠোঁটের জন্য বেছে নিন লাল,গোলাপী,মেরুন বা বাদামি রং।

নবমীর রাতটা অনেকেই সালোয়ার কামিজ বা লং ড্রেসের জন্য বেছে নেন। এদিন চুলে একটা বিনুনি বেধে নিন। চোখের নিচে কাজলটা ডিপ করে পড়ুন। মাসকারা বা আইলাইনার প্রয়োজন নেই। এবার দশমীর পালা। মা চলে যাবে তাই মন খারাপ। এইদিন আবার নাচানাচি করে থাকেন অনেকেই। তাই বেশি ভারী পোশাক না পরাই ভালো। এদিন ঠোঁটে সামান্য লিপবাম লাগিয়ে নিন। আর চোখের মেক আপ না করাই ভালো তবে নেহাত ইচ্ছে হলে স্মাজ করে কাজল পড়তে পারেন। তাহলে জেনে নিলেন পুজোর পাঁচ দিনের পঞ্চসাজের সাতকাহন। আর তো কটা দিন বাকি এখন থেকেই তৈরি হোন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

প্রথম এভারেস্ট বিজয়ীনিকে সেলাম । এম ভারত নিউজ

আচ্ছা প্রথম এভারেস্ট বিজয়ী কে? হ্যাঁ নামটা ঠিক মনে পড়বেই আপনার; পর্বতারোহী এডমন্ড হিলারি ও তেনজিং নোরগে। কিন্তু প্রথম এভারেস্ট বিজয়ীনির নাম? ঠিক মনে করতে পারছেন না তো? জাপানের জুনকো তাবেই হলেন বিশ্বের প্রথম এভারেস্ট জয়ী মহিলা। আজ এই অনুপ্রেরণার জন্মদিন। জাপানের মিহারু শহরে ১৯৩৯ সালের ২২ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন […]

Subscribe US Now

error: Content Protected