নন্দীগ্রামের ভোট গণনা নিয়ে হাইকোর্টে মামলা মমতার, শুনানি আগামীকাল । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 15 Second

২০২১ বঙ্গ বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামে জয়লাভ করেছিলেন শুভেন্দু অধিকারী। আর এইবার সেই ভোট গণনা নিয়ে হাইকোর্টে মামলা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দীগ্রামে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জয়লাভকে একটি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন মুখ্যমন্ত্রী। হাইকোর্ট সূত্রে জানানো হয়েছে ,সিঙ্গেল বেঞ্চেই করা হয়েছে এই মামলা। জানা যাচ্ছে আগামীকাল এই মামলার শুনানি হবে।

নন্দীগ্রামের ফলাফলের প্রেক্ষিতেই পুনর্গণনার দাবি জানিয়েছিলেন রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী । প্রসঙ্গত উল্লেখ্য বঙ্গ বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের দিন সবার চোখ ছিল নন্দীগ্রাম কেন্দ্রের দিকেই। হেভিওয়েট এই কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের তরফ থেকে প্রার্থী হয়েছিলেন মুখ্যমন্ত্রীর স্বয়ং। অপরদিকে বিরোধী দল বিজেপির প্রার্থী হিসেবে দাঁড়িয়ে ছিলেন হেভিওয়েট শুভেন্দু অধিকারী। সেখানেই ফল প্রকাশের সময় দেখা যায় শুভেন্দু অধিকারীর থেকে ১২০০ ভোটে এগিয়ে আছেন মুখ্যমন্ত্রী ।এমনকি একবার ঘোষণা করে দেওয়া হয় নন্দীগ্রাম কেন্দ্র থেকে জয়লাভ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার কিছুক্ষণের মধ্যেই জানানো হয় ১৯০০ র কিছু বেশি ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী।

ভোটের ফল প্রকাশের দিনে তিনি বলেছিলেন পুনর্গণনার দাবিতে তিনি হাইকোর্টে যাবেন । আর এবার সেই ঘটনাকে বাস্তবায়ন করতেই হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন মুখ্যমন্ত্রী। পুর্নগণনার দাবির পিছনে একাধিক যুক্তি খাড়া করা হয়েছে তৃৃণমূলের তরফে। প্রথমত জানানো হয় গণনা চলাকালীন হঠাৎ করেই দু ঘন্টার জন্য সার্ভার ডাউন হয় কেন্দ্রের। ফলে আপডেটেড ফলাফল দেখতে পাননি সাধারণ মানুষ। পরবর্তীতে মুখ্যমন্ত্রীকে জয়ী প্রার্থী হিসেবে ঘোষণা করার কিছুক্ষণের মধ্যে ফের বিরোধী দলনেতাকে জয়ী প্রার্থী ঘোষণা করা হয়। এক্ষেত্রে নন্দীগ্রামের মত এক হেভিওয়েট কেন্দ্রকে নিয়ে কেন এ ধরনের সংশয় থাকবে তা নিয়েও নির্বাচন কমিশনের বিরুদ্ধে প্রশ্ন তুলেছেন তিনি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

মহাকাশ অভিযানের প্রতিযোগিতায় এগিয়ে গেল চিন । এম ভারত নিউজ

চিন আজই পাড়ি দিচ্ছে মহাকাশে। চিনা রকেট উড়ান নিল মহাশূন্যে নিজস্ব স্পেস স্টেশন তৈরী করতে। এটাই কি সবচেয়ে গুরুত্বপূর্ণ খবর ? না। এবার শুধু যন্ত্র নয়, মহাকাশে যাত্রা করতে চলেছে তিন চিনা নভোশ্চরও। চিনের মহাকাশ অভিযান সংস্থার রকেট শেনজহু -12নিয়ে আজই উড়ান দিচ্ছে মহাশূন্যে তিন চিনা মহাকাশযাত্রী। রকেটটি উৎক্ষেপণ করা […]

Subscribe US Now

error: Content Protected