প্রচারে নিষেধাজ্ঞার প্রতিবাদে ধর্নায় বসছেন মমতা । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 19 Second

নির্বাচন কমিশনের তরফ থেকে জারি করা নিষেধাজ্ঞার প্রতিবাদে মঙ্গলবার গান্ধী মূর্তির নীচে ধর্নায় বসছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কমিশন জানিয়েছে, “সোমবার রাত ৮টা থেকে মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত কোনও রকমের নির্বাচনী প্রচার করতে পারবেন না মমতা বন্দ্যোপাধ্যায়।” বিজ্ঞপ্তিতে জারি করা হয়েছে, নির্বাচনী সম্প্রচারের জনসভা করতে গিয়ে প্ররোচনামূলক বক্তব্যের কারণে ইতিমধ্যেই নির্বাচন কমিশনের তরফ থেকে নোটিশ পাঠানো হয়েছিল তাঁকে। নোটিশের জবাবে সন্তুষ্ঠ নয় নির্বাচন কমিশন।

প্রসঙ্গত উল্লেখ্য কিছুদিন আগেই নির্বাচনী জনসভা করতে গিয়ে মুসলিমদের সংখ্যালঘু সম্প্রদায় হিসেবে ভোটদানের জন্য আহ্বান জানান মুখ্যমন্ত্রী । সেখানেই নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। পরবর্তীতে নির্বাচন কমিশনের তরফ থেকে নোটিশ পাঠানো হয় তাঁকে এবং তাঁর বক্তব্যের যথাযথ ব্যাখ্যা চেয়ে পাঠানো হয় । পরবর্তীতে সেই ব্যাখ্যার উত্তরের সন্তুষ্ট না হওয়ায় আগামী ২৪ ঘন্টার জন্য তাঁর সমস্ত জনসভাকে বাতিল করা হয়েছে। তৃণমূল সূত্রে জানানো গিয়েছে, মঙ্গলবার বারাসত, বিধাননগর, হরিণঘাটা ও কৃষ্ণগঞ্জে মুখ্যমন্ত্রীর সভা করার কথা ছিল।কিন্তু তাঁর সভা বাতিল হল৷

এই ঘটনার তীব্র প্রতিবাদ করেছে তৃণমূলের দলীয় সমর্থকরা । তিমধ্যে দলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ‘‘পক্ষপাতদুষ্ট কমিশন বিজেপি-র শাখা সংগঠন। ইভিএমে এর জবাব দেবে মানুষ।’’ দলের জাতীয় মুখপাত্র ডেরেক ও’ব্রায়েন বলেন, “১২ তারিখ গণতন্ত্রের কালো দিন।”

প্রসঙ্গত উল্লেখ্য আজ বারাসাতে মুখ্যমন্ত্রীর সভা করার কথা পূর্ব নির্ধারিত ছিল, তবে আজ দেশের প্রধানমন্ত্রী তথা বিজেপির শীর্ষ নেতৃত্ব নরেন্দ্র মোদীর সভা করেন বারাসাতে। সেক্ষেত্রে দলীয় সংঘর্ষ এড়াতে নির্বাচন কমিশনের তরফ থেকে মুখ্যমন্ত্রীর সভা বাতিল করা হয়। এবং সেই দাবি মেনে নিয়ে আগামীকাল সভা করার কথা ছিল তৃণমূল সুপ্রিমোর। তবে আগামী ২৪ঘন্টার জন্য নিষেধাজ্ঞা জারি করাই সেই সভা বাতিল করতে হলো তৃণমূলকে। এবং সেই নিষেধাজ্ঞার প্রতিবাদে কাল ধর্নায় বসেছেন তৃণমূল সুপ্রিমো।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আমেরিকা কর্পোরেট কর বাড়ালে ভারতে কতটা প্রভাব পড়বে, জেনে নিন । এম ভারত নিউজ

গত এক বছরে করোনা সংক্রমনের জেরে সকল দেশের অর্থনৈতিক গ্রাফ ক্রমশ নিম্নগামী। তবে দেশের অর্থনৈতিক ব্যবস্থার উন্নতি ঘটাতে নয়া সিদ্ধান্ত নিচ্ছেন বাইডেন সরকার। তিনি চাইছেন কর্পোরেট করের হার ২১ শতাংশ থেকে বাড়িয়ে ২৮ শতাংশ করতে। তবে যুক্তরাষ্ট্রের কর বৃদ্ধি প্রভাব ফেলতে পারে ভারতীয় অর্থনীতিতেও । কারণ বর্তমানে ভারতে দ্বিতীয় করোনার […]

Subscribe US Now

error: Content Protected