আমন্ত্রণ পেলেও মোদির শপথ গ্রহণের অনুষ্ঠানে যাবেন না মমতা৷ এম ভারত নিউজ

admin

কিন্তু তিনি উপস্থিত থাকবেন কি না, তা গতকাল পর্যন্ত জানা যায়নি

0 0
Read Time:3 Minute, 25 Second

রবিবার সন্ধ্যায় তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন নরেন্দ্র মোদি। শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাজ্যসভার বিরোধী দলনেতা ও কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেও। এদিকে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে অনুষ্ঠানের আমন্ত্রণ জানানো হয়েছে। তবে তৃণমূল মোদির শপথ গ্রহণে উপস্থিত থাকছে না বলে সাফ জানালেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “বিজেপি নেতা প্রহ্লাদ যোশী আমাকে ফোন করে শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়েছেন। কিন্তু আমাদের দল সেই অনুষ্ঠানে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।”

উল্লেখ্য, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে আগেই আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু তিনি উপস্থিত থাকবেন কি না, তা গতকাল পর্যন্ত জানা যায়নি। শনিবার ইন্ডিয়া জোটের নেতাদের সঙ্গে আলোচনার পর রবিবার সকালে কংগ্রেসের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, আজকের শপথগ্রহণ অনুষ্ঠানে রাষ্ট্রপতি ভবনে হাজির থাকবেন খাড়গে।

অন্যদিকে, গতকালই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, এনডিএ সরকারের শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দেবেন না তৃণমূল। তিনি বলেন, ‘আমরা আমন্ত্রণও পাইনি, অনুষ্ঠানেও যাচ্ছি না।’ একইসঙ্গে কালীঘাটে দলীয় সাংসদদের বৈঠকে মমতা বলেন, “এই সরকার আনস্টেবল। এই নড়বড়ে সরকার থাকার কোনও মানে নেই। জলদি চলে যাক। ধ্যান করুক। এরকম হলে আমরা দায়িত্ব নিতাম না। সংখ্যাগরিষ্ঠ সরকার না হলে।”

যারা এই মুহূর্তে এনডিএ জোটে রয়েছে, তাঁরা কেউ খুশি নয়। দ্রুত কেন্দ্রে সরকার গঠন করবে ইন্ডিয়া জোট বলেও সাফ জানিয়েছেন তৃণমূল সুপ্রিমো। তিনি বলেন, “শেষ পর্যন্ত ইন্ডিয়া সরকার গড়বে। এরা কতদিন। একটু করে নিক। আমরা মানুষের ভালো চাই। দেশে বড়সড় পরিবর্তন, আমরা অপেক্ষায় আছি।” তাঁর আরও বক্তব্য, “যারা অগণতান্ত্রিক, অসাংবিধানিকভাবে সরকার করছে তাদের জন্য আমার শুভকামনা নেই। বাকিদের শুভেচ্ছা। তবে এভাবে চলবে না, নিজেরাই ভেঙে যাবে। ওরা কেউ খুশি নয়, এটা দেখতে পাচ্ছি।”

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

তৃতীয়বার প্রধানমন্ত্রী পদে শপথ নিলেন নরেন্দ্র মোদি। এম ভারত নিউজ

বাংলা থেকে সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর শপথ নেবেন

Subscribe US Now

error: Content Protected