মনিপুর হামলায় চিনা যোগ! গোয়ান্দের হাতে নয়া তথ্য ‌। এম ভারত নিউজ

admin

মনিপুরে হামলার পরেই গোয়েন্দাদের তরফে মিললো অন্য তথ্য। ইতিমধ্যেই, মনিপুরে সেনা কনভয়ে হামলার পিছনে চিনা যোগের ইঙ্গিত মিলেছে গোয়েন্দাদের সূত্রে।

0 0
Read Time:2 Minute, 6 Second

মনিপুরে হামলার পরেই গোয়েন্দাদের তরফে মিললো অন্য তথ্য। ইতিমধ্যেই, মনিপুরে সেনা কনভয়ে হামলার পিছনে চিনা যোগের ইঙ্গিত মিলেছে গোয়েন্দাদের সূত্রে। গত সপ্তাহে মায়ানমার সীমান্তের কাছে মণিপুরের চূড়াচন্দপুরে সেনাবাহিনীর কনভয়ে আচমকাই জঙ্গি হামলা হওয়ার পরেই সেই হামলার দায় মণিপুরের নাগা পিপলস ফ্রন্ট স্বীকার করে নিয়েছিল । কিন্তু, তারপরেই গোয়েন্দাদের মনে দানা বাঁধে সন্দেহ।

গোয়েন্দা সূত্রে খবর, চিনা সেনাবাহিনীই হামলার প্রশিক্ষণ দিয়েছে পিপলস লিবারেশন আর্মির সদস্যদের। মায়ানমারের ক্যাম্পেই সেই প্রশিক্ষণ দেওয়া হয়েছিল বলে অনুমান। একইসঙ্গে তাদের অস্ত্রসাহায্যও করা হয়েছে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই গোয়েন্দা বাহিনী সংগ্রহ করেছে মণিপুর সীমানার কাছে অবস্থিত ওই ক্যাম্পের ড্রোন ফুটেজ। সন্দেহ করা হচ্ছে, ওই ক্যাম্পে তখন চিনের সেনাবাহিনীর একাধিক শীর্ষ কর্তা হাজির হয়েছিলেন।

সূত্রের আরও দাবি, কেবল চিনই নয়, মায়ানমার সেনাও উত্তর পূর্ব ভারতের এই জঙ্গি সংগঠনগুলিকে হামলা চালাতে সাহায্য করছে । ভারত সরকার ইতিমধ্যেই মায়ানমার সরকারের সঙ্গে যোগাযোগ করেছে এবং উর তাগা অঞ্চলে জঙ্গিদের লুকিয়ে থাকার বিষয়টিও জানানোর পাশাপাশি তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করার নির্দেশও দেওয়া হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

উড়ালপুলে অ্যাক্সিডেন্ট রুখতে নয়া সিদ্ধান্ত রাজ্য সরকারের। এম ভারত নিউজ

উড়ালপুলের অ্যাক্সিডেন্ট রুখতে নয়া সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। জানা যাচ্ছে বিভিন্ন উড়ালপুল গুলির ভার বহন ক্ষমতা পর্যবেক্ষণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে।

You May Like

Subscribe US Now

error: Content Protected