ওয়াশিংটনে কিউবান সরকারের বিরুদ্ধে বিপুল সমাবেশ । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 25 Second

ওয়াশিংটনে কিউবান সরকারের বিরুদ্ধে বিপুল সমাবেশ করলেন একশোর বেশি কিউবান আমেরিকানরা। কমিউনিস্টবিরোধী বিক্ষোভের বিরুদ্ধে বিদ্রোহ করার জন্য সোমবার তাঁরা রাজধানীতে যাত্রা করেছিলেন। জানা যায় সেই মিছিলে উপস্থিত ছিলেন কিউবান আমেরিকান, রাজনৈতিক শরণার্থী, এবং কর্মীরা । ওই মিছিলের প্রকাশিত বেশ কয়েকটি ফুটেজে দেখতে পাওয়া গেছে, সেখানে সমস্ত কিউবান আমেরিকানরা তাঁদের স্বাধীনতার চিহ্নগুলি দোলাতে শুরু করেন এবং পতাকা হাতে নিয়ে স্লোগান দিতে থাকেন। জানা যায় তাঁরা সকলেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে গিয়ে হোয়াইট হাউজের সামনে জমা হন। সেখানে রাষ্ট্রপতি জোবাইদুল কাছে আবেদন জানান আগামী দিনে দ্বীপের শাসনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ।

মানবাধিকার সংগঠনগুলি কিউবার শাসকদের বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন, যে কিউবান সরকারের দ্বারা গৃহীত কৌশলগুলি খুবই ভয়ানক। যা এর আগেও ঐতিহাসিক সরকারবিরোধী বিক্ষোভকে দমন করার জন্য ব্যবহার করা হয়েছিল। জানা যায় ইতিহাসের সবচেয়ে বড় বিক্ষোভের পর ১৯৫৯ সালে ফিদেল কাস্ত্রোকে ক্ষমতায় আনা হয়। এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে ২৯ বছর বয়সী কার্লোস রদ্রিগেজ বলেছেন , ” আমরা আমেরিকান জনসাধারণের দৃষ্টি আকর্ষন করার চেষ্টা করছি। ” কার্লোস রদ্রিগেজ , তাঁর সমর্থন দেখানোর জন্য মিয়ামি থেকে ওয়াশিংটন যাত্রা করেছিলেন। পাশাপাশি এলিনা ক্রুজ নামে এক ৩২ বছর বয়সী এক ভদ্রমহিলার সঙ্গে কথা বলে জানতে পারা যায়, “কিউবার সরকারকে অবৈধ ঘোষণা করার জন্য আমাদের (হোয়াইট হাউস) দরকার।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

নকল কয়েন বিক্রি চক্রে শান্তিনিকেতন থেকে গ্রেফতার ২ । এম ভারত নিউজ

নয়া সাফল্য শান্তিনিকেতন থানার পুলিশের । নকল কয়েন বিক্রি চক্রের সঙ্গে জড়িত এমন ২ ধৃতকে গ্রেফতার করলেন শান্তিনিকেতন থানার পুলিশ। জানা যায় শান্তিনিকেতন থানার পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে শান্তিনিকেতনের কংকালী এলাকার একটি গেষ্ট হাউজ থেকে প্রচুর পরিমাণে নকল মুদ্রা বাজেয়াপ্ত করেছে। পরবর্তীতে ওই স্থান থেকে গ্রেফতার করা হয় ওই […]
district_350

Subscribe US Now

error: Content Protected