নিখোঁজ ইন্দোনেশিয়ার সাবমেরিন, সাহায্য ভারতের । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 24 Second

৫৩ জনকে নিয়ে কেআরআই নাঙ্গালা নামক ইন্দোনেশিয়ার সাবমেরিনটি নিখোঁজ হয়ে যায় বুধবার। সেই সাবমেরিনকে খুঁজতেই এবার সাহায্যের হাত বাড়িয়ে দিল ভারত ইতিমধ্যে ভারতের থেকে ইন্দোনেশিয়াকে একটি সাবমেরিন পাঠানো হয়েছে । সূত্রের খবর অনুসারে জানা যাচ্ছে একটি টর্পেডো ড্রিল চলাকালীন এই ঘটনা ঘটে। ভারতের তরফ থেকে যে সাবমেরিনটি পাঠানো হয়েছে সেটি আসলে একটি ডিপ সাবমেরিন রেস্কিউ ভেসেল নামে পরিচিত। ডিপ সাবমেরিন রেসকিউ ভেসেল আসলে এই ধরনের জলযান যা জলের নিচে হারিয়ে যাওয়া যেকোন সাবমেরিন বা ওই একই ধরনের কোন যন্ত্রাদিকে খুঁজতে সহায়তা করে।

ভারতীয় নৌ বাহিনী তরফ থেকে একটি নির্দেশনা জারি করার মাধ্যমে জানানো হয়েছে “গত ২১ এপ্রিল ভারতের তরফ থেকে ইন্টারন্যাশনাল সাবমেরিন এস্কেপ এবং রেসকিউ লিয়াসিয়ন অফিসের তরফে আমাদের নৌবাহিনীকে সাহায্য করার জন্য একটি বার্তা পাঠানো হয়। সেখানে বলা হয়, ৫৩ জনকে নিয়ে কেআরআই নাঙ্গালা নামের একটু ইন্দোনেশিয়ার সাবমেরিনটি নিখোঁজ হয়ে গিয়েছে। সেটি বালিদ্বীপের ২৫ মাইল উত্তরে কাজ করছিল। কাজ চলাকালীনই সেটি নিখোঁজ হয়ে গিয়েছে। একে খুঁজতে সাহায্য করতে হবে। “প্রধানত কোন দেশের সাবমেরিন হারিয়ে গেলে সেই সাবমেরিনে বর্তমান মানুষদের উদ্ধার করার স্বার্থে এই ভেসেল ব্যবহার করা হয়। প্রসঙ্গত উল্লেখ্য প্রথমে এই ডীপ সাবমেরিন ভেসেলসের মাধ্যমে ওই স্থানের খোঁজ করা হবে যেখানে সাবমেরিন রয়েছে তারপর অপর একটি দা সাবমেরিন ভেসেলের মাধ্যমে ওখানে আটকে পড়া মানুষদেরকে উদ্ধার করা হবে ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

পরিবেশ রক্ষার্থে যৌথ উদ্যোগে আমেরিকার সঙ্গে হাত মেলাল ভারত । এম ভারত নিউজ

প্রকৃতি এখন চরম সঙ্কটের মুখে, বর্তমান সমাজ সবুজ দেখতেই ভুলে গেছে|চারিদিকে কলকারখানা,অফিস, ঘর বাড়ি তে ঢেকে গেছে| সবুজ আজ বিপন্ন, সবুজ না থাকায় দিন দিন দূষণের মাত্রা বেড়েই চলেছে| দূষণের ফলে নানা রোগের প্রাদুর্ভাব দেখা দিচ্ছে| এহেন উদ্বেগজনক পরিস্থিতিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক অভিনব উদ্যোগ নিলেন পরিবেশ রক্ষার্থে| বৃহস্পতিবার […]

Subscribe US Now

error: Content Protected