ডিজিটাল ভারতকে এক অনন্য সিদ্ধান্তের মর্যাদা দিলেন মোদি । এম ভারত নিউজ

user
0 0
Read Time:1 Minute, 51 Second

একবিংশ শতাব্দীতে দাঁড়িয়ে ডিজিটাল ভারত হল দেশের সর্বতম শক্তিশালী স্লোগান। আজ সকালে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে দিক্সা প্রকল্পের সুবিধা ভোগীদের সঙ্গে কথোপকথনের সময়ে এই কথা জানান। ডিজিটাল ভারত প্রকল্পের ৬ বছর পূর্তিতে আজ এই প্রকল্পের আওতাভুক্ত মানুষের সঙ্গে একটি কথোপকথনের ব্যবস্থা করা হয়েছিল । ২০১৫ সালের পয়লা জুলাই সর্বপ্রথম ডিজিটাল ইন্ডিয়া শুভ সূচনা হয়।

আজকের এই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ” দেশে যদি কোন উদ্ভাবনের জন্য নয়া উদ্যোগ নেওয়া হয়ে থাকে, তাহলে সেটি দ্রুত বাস্তবায়নের জন্য দেশ উন্মুক্ত হয়ে রয়েছে। একারণেই ডিজিটাল ভারত প্রকল্প আগামী দিনে ভারতের অন্যতম জাগরণ হবে; আত্মনির্ভর ভারতের এক অনবদ্য চর্চা এটি। ডিজিটাল ভারত একুশ শতকে ভারতের শক্তিশালী স্লোগান। ” তিনি আরও বলেন, ” ড্রাইভিং লাইসেন্স জারি করা ,জন্ম শংসাপত্র, বিদ্যুতের বিল ,জলের বিল বা আয়কর রিটার্ন প্রদান সেগুলি এখন ডিজিটাল ভারত প্ল্যাটফর্মের মাধ্যমে দ্রুত এবং সহজ করা যেতে পারে। এমনকি এই সমস্ত প্রক্রিয়াটি গ্রামগুলোতেও সিএসসি কেন্দ্র গুলির মাধ্যমে সম্পন্ন করা হয়েছে।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

রাষ্টপতির বদলে নয়া বিচার বিভাগীয় প্রধান নিয়োগ ইরানে । এম ভারত নিউজ

নয়া বিচার বিভাগীয় প্রধান পেল ইরান। হ্যাঁ আজই পূর্বে নির্বাচিত হওয়া রাষ্ট্রপতির পরিবর্তে নয়া বিচার বিভাগীয় প্রধান নিয়োগ করলেন ইরানের সর্বোচ্চ নেতা। সংবাদ মাধ্যমে পাওয়া তথ্য অনুসারে জানা গেছে, গোলাম হোসেইন মহসেনী এজাহীকে নয়া বিচার বিভাগীয় প্রধান হিসেবে বেছে নেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি। বর্তমান বিচার বিভাগীয় প্রধান […]
foreign_08

Subscribe US Now

error: Content Protected