আমেরিকা সফরে গিয়ে বিক্ষোভের মুখে মোদি । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 13 Second

আমেরিকা সফরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। হোয়াইট হাউসে সেদেশের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে বৈঠক করেছেন মোদি। আজ সেই হাউস চত্বর ভারতের কৃষি আইন বিরোধী পোস্টার এবং মুখে মোদি বিরোধী স্লোগানে উত্তাল হয়ে ওঠে। আমেরিকার প্রবাসী ভারতীয়রা এই বিক্ষোভে সামিল হয়েছেন বলে সংবাদ সংস্থা আলজাজিরা জানাচ্ছে।হোয়াইট হাউসের সন্মুখে লাফায়েত স্কোয়ার পার্কে জড়ো হন এই ক্ষিপ্ত জনগন। তারা জানান,২০১৪ সালে বিজেপি ক্ষমতায় আসার পর থেকেই কাশ্মীরের পরিস্থিতি উত্তপ্ত,কৃষি আইনে কৃষকরা অসংরক্ষিত। শুধু তাই নয় মোদি কেন্দ্রে থাকাকালীন সময়ে ভারতে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর অত্যাচার আরও বেড়েছে। ভারতে মুসলিমরা চরম সঙ্কটে। ধর্মীয় বিভাজন সৃষ্টি করেছেন মোদি।

উল্লেখ্য গতকাল আমেরিকার ভাইস প্রেসিডেন্ট ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস স্পষ্ট ভাষায় মোদিকে জানান, পাকিস্তান পৃথিবীতে সন্ত্রাসের বীজ বপন করছে। তিনি এদিন নরেন্দ্র মোদিকে বিশেষ ভাবে অনুরোধ করেন, ভারতে যাতে কোনো ভাবে নাশকতার আঁচ না পড়ে। কমলা হ্যারিস জানান,ইতিমধ্যেই তিনি ইসলামাবাদের সঙ্গে জঙ্গি দমন নিয়ে বিস্তারিত আলোচনা সেরেছেন। আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে দেখা করেন শ্রী মোদি। তাঁদের আলোচনায় জলবায়ু পরিবর্তন, কোভিড মোকাবিলা, জঙ্গি দমন সহ একাধিক বিষয় প্রাধান্য পায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

এবার ভারতীয় বায়ুসেনার বিমান বানাবে টাটা । এম ভারত নিউজ

এবার স্পেনের সংস্থা ‘এয়ারবাস ডিফেন্স অ্যান্ড স্পেস’-এর সঙ্গে হাত মেলাল টাটা। স্পেনের সংস্থার সাথে যৌথ ভাবে ভারতীয় বায়ুসেনার জন্য বিমান বানাবে টাটা গোষ্ঠী। শুক্রবার এ বিষয়ে দুই সংস্থার মধ্যে চুক্তি হয়েছে। প্রতিরক্ষা মন্ত্রকের মুখপাত্র ভারত ভূষণ বাবু এই চুক্তি সইয়ের কথা জানিয়ে টুইটও করেছেন। ‘টাটা অ্যাডভান্সড সিস্টেমস লিমিটেড’ (টিএএসএল)-এর তরফ […]

Subscribe US Now

error: Content Protected