জি-২০ সম্মেলন উপলক্ষ্যে প্রথমবার ইতালি সফরে মোদী । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 35 Second

আসন্ন জি-২০ সম্মেলনে যোগ দিতে এবার রোমের উদ্দেশে রওনা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জানা যাচ্ছে, রোম ছাড়াও ইংল্যান্ডের গ্লাসগোতেও যাবেন তিনি। সেখানে প্রধানমন্ত্রী যোগ দেবেন ‘ওয়ার্ল্ড লিডার্স সামিট অফ সিওপি-২৬’-এ। আজ অর্থাৎ ২৯ অক্টোবর থেকে টানা নভেম্বরের ২ তারিখ পর্যন্ত বিদেশ সফর রয়েছে তাঁর। প্রধানমন্ত্রীর এই ইতালি সফর প্রসঙ্গে ইটালিতে কর্মরত ভারতীয় রাষ্ট্রদূত নীনা মলহোত্র জানিয়েছেন, “করোনা পরবর্তী কার্যক্রম শুরু হওয়ার পর এই প্রথম রোমে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১২ বছরের মধ্যে এই প্রথম কোনও ভারতীয় প্রধানমন্ত্রী আসছেন।”

সূত্রের খবর অনুসারে, রোমের কয়েকটি দর্শনীয় স্থান ঘুরে দেখারও কথা রয়েছে মোদীর। ভারতীয় সময় অনুসারে প্রধানমন্ত্রী বেলা ৩.৩০ নাগাদ গান্ধীমূর্তিতে শ্রদ্ধাজ্ঞাপন করবেন। এরপরেই ৫.৩০ নাগাদ ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক রয়েছে তাঁর। জি-২০ সম্মেলনে যোগ দেওয়া প্রসঙ্গে নরেন্দ্র মোদী জানান, “আমি ১৬তম জি-২০ শীর্ষক সম্মেলনে যোগ দেব। যেখানে আমি মহামারি, স্থায়ী উন্নয়ন, জলবায়ু পরিবর্তন থেকে বিশ্বব্যাপী অর্থনৈতিক ও স্বাস্থ্য পুনরুদ্ধারের বিষয়ে আলোচনায় অংশ নেব।” সূত্রের খবর, প্রধানমন্ত্রী মোদী রোম সফর চলাকালীন ঐতিহাসিক স্থান ভ্যাটিকান সিটিতে গিয়ে পোপ-এর সঙ্গে সাক্ষাৎকারও সারবেন। এর পরেই প্রধানমন্ত্রী বরিস জনসনের আমন্ত্রণে ব্রিটেনের উদ্দেশে রওনা দেবেন তিনি। গ্লাসগোতে যাওয়ার কথা রয়েছে তাঁর। বৃহস্পতিবার নিজেই সোশ্যাল মিডিয়ায় এই কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

কৃষি উন্নয়নই লক্ষ্য , কাশ্মীরে নয়া প্রকল্প মোদীর । এম ভারত নিউজ

ক্রমশ ভয়াবহ হয়ে উঠছে জম্মু-কাশ্মীরের পরিস্থিতি। সেনা-জঙ্গির গুলির লড়াইয়ে উত্তপ্ত উপত্যকা। কিন্তু এই চাপানউতোরের মধ্যেই উপত্যকা সফর সেরেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাঁর সফর শেষেই জম্মু-কাশ্মীরের কৃষি এবং কৃষকদের উন্নয়নের লক্ষ্যে নয়া প্রকল্প ঘোষণা করল মোদী সরকার। এবার কাশ্মীরি কৃষকদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিল কেন্দ্রীয় সরকার। এই নয়া প্রকল্পের মধ্যে […]

You May Like

Subscribe US Now

error: Content Protected