জলশক্তি অভিযানের সূচনায় মোদি । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 27 Second

একের পর এক নদী দীর্ঘতা হারাচ্ছে ,পলি পড়ছে নদীর বুকে। ধীরে ধীরে শেষ হয়ে যাচ্ছে মিষ্টি জলের ভাণ্ডার ।বহু মানুষ সমস্যায় পড়েন প্রতিবছর ,আলাদা করে ট্যাংকার করে জল পৌঁছে দিতে হয় বিভিন্ন এলাকাতেই। তাই আজ ২৮ তম বিশ্ব জল দিবসে ‘জল শক্তি অভিযান’ প্রকল্পের সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর মাধ্যমে দেশের সাধারণ মানুষকে জলের গুরুত্ব সম্পর্কে আরও বেশি পরিমাণে সচেতন করার চেষ্টা করা হবে ।

একবিংশ শতাব্দীতে দাঁড়িয়ে যেখানে সাধারন মানুষ জল সংকটে ভুগছেন , সেখানেই কিছু মানুষ আজও ক্রমাগত জলের অপচয় করে যাচ্ছেন। বুঝতে চাইছেন না জলের গুরুত্ব আদৌ কতটা। আদি নদীর মধ্যে একটি নদী ইতিমধ্যেই শুকিয়ে গেছে । যমুনাতে জলের সংকট বহুদিন ধরেই দেখা গেছে। আর এই সমস্ত ডেড রিভার গুলির ব্যাপারে সচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে একসময় ওয়ার্ল্ড ওয়াটার ডে পালন করা শুরু হয়। তাই আজ বিশ্ব জল দিবস এর দিনে জলশক্তি অভিযান এর সূচনা করতে চলেছেন ভারতবর্ষের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

গতকাল রাত্রে নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে টুইটের মাধ্যমে এই অভিনব ঘোষণাটি করেছেন তিনি। ১২.৩০ নাগাদ আজ ভার্চুয়ালি এই প্রকল্পের উদ্বোধন করবেন তিনি। এই বছর বিশ্ব জল দিবসের থিম নির্ধারিত হয়েছে ‘বৃষ্টির জল ধরে রাখা ,এটি যখন যেখানে পড়ছে সেখানে থেকেই এটিকে সংরক্ষন করা’। এছাড়াও এই অভিযানটি চলতি বছরের ৩০ নভেম্বর পর্যন্ত কার্যকর থাকবে। আশা করা যায় এই প্রকল্পটি সম্পূর্ণভাবে বাস্তবায়িত হলে আগামী দিনে ভারতবর্ষের মানুষ জল সংকট থেকে কিছুটা হলেও মুক্তি পাবেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

সন্ত্রাস দমনের লক্ষ্যে যৌথ মহড়ায় অংশ নিতে চলেছে ভারত । এম ভারত নিউজ

সন্ত্রাসবাদ দমনের উদ্দেশ্যে এক হচ্ছে ভারত চীন পাকিস্তান প্রভৃতি রাষ্ট্রগুলি। যৌথ মহড়ায় অংশগ্রহণ করতে চলেছে এই তিনটি দেশ শুধু তাই নয় পাশাপাশি এই একই মহড়ায় অংশ নিতে চলেছেন, সাংহাই কোঅপারেশন অর্গানাইজেশন । ‘পাব্বি-অ্যান্টিটেরর ২০২১’ চলতি মাসের ১৮ তারিখে র‍্যাটস এর ৩৬ তম বৈঠকে এই মহড়া এর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। […]

Subscribe US Now

error: Content Protected