পরাক্রম দিবসে বড় ঘোষণা মোদির, নেতাজিকে নিয়ে কি বললেন প্রধানমন্ত্রী? এম ভারত নিউজ

Mbharatuser

প্রথম স্বাধীন ভারত সরকার গঠন হয়েছিল এই দ্বীপপুঞ্জে।

0 0
Read Time:2 Minute, 23 Second

নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৬তম জন্মবার্ষিকীতে দেশজুড়ে পালিত হয় পরাক্রম দিবস। এবার পরাক্রম দিবসে নতুন ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। এবার থেকে আন্দামান এবং নিকোবর দ্বীপপুঞ্জের ২১টি দ্বীপের নামকরণ হবে ২১ জন পরমবীর চক্রপ্রাপক শহিদদের নামে। পাশাপাশি এদিন নেতাজির ১২৬ তম জন্মদিবস উপলক্ষে আন্দামানে একটি স্মৃতিস্তম্ভেরও উদ্বোধন করেন মোদি। ভার্চুয়ালি অনুষ্ঠানে অংশ নেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, প্রথম স্বাধীন ভারত সরকার গঠন হয়েছিল এই দ্বীপপুঞ্জে।

দেশের বীর সেনানিদের শ্রদ্ধা জানাতেই এই নামকরণের সিদ্ধান্ত বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। এডিন আজাদ হিন্দ সরকারও প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী অভিযোগ করেন, এক সময় নেতাজিকে ভুলে যাওয়ার চেষ্টা করা হয়েছিল।
বীর সেনাদের অবদান এই নামকরণের মাধ্যমে অমর হয়ে থাকব বলেও মনে করেন প্রধানমন্ত্রী। এদিনের অনুষ্ঠানে যোগ দেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও তিনি বলেন, “যতদিন পৃথিবী থাকবে ততদিন এই বীর সেনাদের নাম চিরস্থায়ী করতেই কেন্দ্রের এই প্রচেষ্টা।

উল্লেখ, সুভাষচন্দ্র বসু এবং আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জের গুরুত্বের কথা মাথায় রেখে ২০১৮ সালেই রস আইল্যান্ডের নাম নেতাজি সুভাষচন্দ্র বসু দ্বীপ হিসাবে নামাঙ্কিত করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নীল আইল্যান্ড এবং হ্যাভলক আইল্যান্ডের নামকরণ করা হয়েছিল শহিদ দ্বীপ ও স্বরাজ দ্বীপ নামে।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আন্দামান ইস্যুতে মোদিকে কটাক্ষ মমতার। এম ভারত নিউজ

এদিন কেন্দ্রকে একাধিক ইস্যুতে তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী।

Subscribe US Now

error: Content Protected