জি-৭ বৈঠকে “এক বিশ্ব এক স্বাস্থ্য” বার্তা মোদীর । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 4 Second

দেশজুড়ে ভয়াবহ করোনা পরিস্থিতি। ভেঙে পড়েছে স্বাস্থ্য ব্যবস্থা। ঘোর আকাল টিকার। এই পরিস্থিতিতে আন্তর্জাতিক জি-৭ বৈঠকে “এক বিশ্ব, এক স্বাস্থ্য” এই বার্তাই দিলেন নরেন্দ্র মোদী। এমনকি করোনা টিকার উপর থেকে পেটেন্ট প্রত্যাহারের আবেদনও জানান তিনি।

করোনা পরিস্থিতির মধ্যেই দক্ষিন পশ্চিম ইংল্যান্ডের কর্ণওয়ালে শুক্রবার থেকে শুরু হয়েছে জি-৭ অন্তর্ভুক্ত দেশগুলির ৩দিন ব্যাপি বৈঠক। ভারত জি-৭ এর অন্তর্ভুক্ত না হলেও ইংল্যান্ডের প্রধানমন্ত্রী বরিস জনসনের আমন্ত্রনে ভার্চুয়ালি এই বৈঠকে যোগদেন নরেন্দ্র মোদী। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ছাড়াও এই বৈঠকে উপস্থিত ছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। পাশাপাশি জাপান, ফ্রান্স, জার্মানি, কানাডা ও ইতালির প্রধানমন্ত্রীরাও উপস্থিত হয়েছেন সেখানে। ওই বৈঠকে ভারতের পাশাপাশি অতিথি হিসেবে ভার্চুয়ালি যোগদান করেছেন দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকার রাষ্ট্রপ্রধানরা।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর “এক বিশ্ব এক স্বাস্থ্য” এই বার্তাটিকে সমর্থন করেছেন জার্মানির চ্যান্সেলার অ্যাঞ্জেলা মের্কেল। এছাড়াও তাঁর টিকার পেটেন্ট প্রত্যাহারের আর্জিকে সমর্থন জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন । ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়ের ম্যাক্রোঁ ,এই প্রসঙ্গে বলেন “টিকার উৎপাদন বৃদ্ধির জন্য ভারতের মতো উন্নয়নশীল দেশে পর্যাপ্ত পরিমাণে কাঁচামাল দিতে হবে।”
প্রধানমন্ত্রীর দপ্তর থেকে একটি বিবৃতি পেশ করে জানানো হয় এই সমস্ত তথ্য। সেই বিবৃতিতে বলা হয়, জি-৭ বৈঠকে দেশের স্বাস্থ্যনীতি, টিকাকরণ নীতি, শিল্প, বানিজ্যিক ক্ষেত্রে সরকারের অবদানের পাশাপাশি ডিজিটাল যোগাযোগ ব্যবস্থা সম্পর্কিত নানা দিক তুলে ধরেছেন প্রধানমন্ত্রী।
উল্লেখ্য আজও বৈঠকের বাকি দুটি পর্বে ভার্চুয়ালিই উপস্থিত থাকবেন নরেন্দ্র মোদী।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

দেশে চালু 'দুয়ারে ভ্যাক্সিন', কোথায়, কীভাবে জেনে নিন । এম ভারত নিউজ

এবার ‘দুয়ারে ভ্যাক্সিন’ চালু করল রাজস্থানের বিকানির শহর। ৪৫ বছর বয়সীদের জন্য এবার বাড়ি বাড়ি পৌঁছে যাবে টিকা৷ সরকারের দেওয়া হেল্পলাইন নাম্বারে ফোন বা হোয়াটসঅ্যাপ করে নাম নথিভুক্ত করার পর একই এলাকার মাত্র ১০ জন হলেই বাড়ি বাড়ি পৌঁছে যাবে টিকা। এই মেডিক্যাল টিমের সঙ্গে থাকছেন ১৬টি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের আধিকারিকরা। […]

Subscribe US Now

error: Content Protected