উত্তর ভারতের রাজনীতিতে নয়া চাল মোদির। এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 57 Second

উত্তর ভারতীয় রাজনীতিতে নয়া চাল দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। জানা যাচ্ছে, কেদারনাথকেই তুরুপের তাস করে উত্তর ভারতীয় রাজনীতিতে অধিপত্য বিস্তার করতে চলেছে ভারতীয় জনতা পার্টি। দীপাবলি থেকে শুরু করে লাগাতার উত্তর ভারতে রয়েছেন প্রধানমন্ত্রী। কিছুদিন আগেই গ্লাসগো থেকে ফিরে এসেই, জম্মু-কাশ্মীরে উপস্থিত হয়েছিলেন প্রধানমন্ত্রী। আর সেখানেই নওশেরা সেনাছাউনিতে ভারতীয় জওয়ানদের সঙ্গে দীপাবলি উদযাপন করতে দেখা যায় তাঁকে। তারপরই সেখান থেকে সোজাসুজি রওনা দেন উত্তরাখণ্ডের কেদারনাথে। মন্দিরের পূজা সম্পন্ন করে জলাভিষেক এবং রুদ্রাভিষেকেও অংশগ্রহণ করতেও দেখা যায় তাঁকে। পরবর্তীতে আদি শঙ্করাচার্যের সমাধি সৌধ এবং মূর্তি উন্মোচনে অংশগ্রহণ করেন তিনি। জানা যাচ্ছে, মূর্তির উচ্চতা ১২ ফুট। মাইসুরুর শিল্পী অরুণ যোগিরাজ-সহ ৯ জন শিল্পীর অক্লান্ত পরিশ্রমের ফলেই তৈরি হয়েছে এই মূর্তি। ৩৫ টন ওজনের এই মূর্তিটি বাছাই করতে বেশ কিছুটা সময় নেন দেশের প্রধানমন্ত্রী। ১৮ টি মূর্তি নির্মাণ করা হলেও তার মধ্য থেকে একটি মূর্তিকে বাছাই করেন তিনি।

প্রসঙ্গত উল্লেখ্য, সামনে ২০২২ বিধানসভা নির্বাচন। আর তার আগেই নিজের প্রধানমন্ত্রীত্ব কালে পঞ্চম বারের মত কেদারনাথ সফরে দেখা গেল মোদিকে। প্রসঙ্গত উল্লেখ্য ২০১৩ সালে প্রাকৃতিক বিপর্যয়ের ফলে এক রকম ভাবে প্রায় লন্ডভন্ড হয়ে গিয়েছিল উত্তরাখান্ড। যার ফলে বিপুল ক্ষয় ক্ষতির মুখে পরেছিল আদি শঙ্করাচার্যের সমাধিস্থলটিও। তবেই বিপর্যয় থাকার কারণে এই স্থানের মেরামতি সম্ভব হয়নি সেই সময়। তবে পরবর্তীতে প্রধানমন্ত্রী হওয়ার পরেই, নতুন করে কেদারনাথকে সুসজ্জিত করা সম্পন্ন হয়েছে । যদিও তার পেছনে বহু কোটি টাকা ব্যয় করতে হয়েছে মোদি সরকারকে। তবে ২০২২ বিধানসভা নির্বাচনের আগে মোদির এই উত্তর ভারত যাত্রা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

আজই দিল্লি যাত্রা দিলীপ ঘোষের । এম ভারত নিউজ

আজই দিল্লি যাত্রা দিলীপ ঘোষের। জানা যাচ্ছে, আগামীকাল বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকের অংশগ্রহণ করতে, আজই দিল্লি যাত্রা করছেন দিলীপ ঘোষ । আর সেই কারণেই আজ সকালে রাজধানীর পথে রওনা দেওয়ার কথা ছিল তাঁর। প্রসঙ্গে আজ প্রাতঃভ্রমণে এসে দিলীপ ঘোষ জানান, দুদিনের কেন্দ্রীয় কমিটির বৈঠক রয়েছে দিল্লিতে। আর সেই কারণেই আজ […]

Subscribe US Now

error: Content Protected