স্কুল খোলার দাবীতে একাধিক মামলা হাইকোর্টে । এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:2 Minute, 23 Second

অল ইন্ডিয়া স্টুডেন্ট ফেডারেশন নামে একটি সংগঠন স্কুল খোলার দাবীতে কলকাতা হাই কোর্টে মামলা দায়ের করেছে। মামলাটি করেন সংগঠনের রাজ্য সভাপতি সৌমেন হালদার। একই দাবীতে কলকাতা হাই কোর্টে দু’টি জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে।পাশাপাশি এদিন জনস্বার্থ মামলা দায়ের করেছেন ইছাপুর হাই স্কুলের শিক্ষক প্রিয়ঙ্কর ভট্টাচার্য। তাঁর আবেদন, দীর্ঘ দিন স্কুল বন্ধের কারণে স্কুলছুটের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। শিক্ষাব‍্যস্থার দিকে সরকার নজর দিক । এই দিকে করোনা পরিস্থিতিতে শিক্ষারমান কোথায় দাঁড়াচ্ছে ? পড়ুয়াদের ভবিষ‍্যতের শিক্ষার দ্বায় কে নেবে?
স্কুল খোলার দাবীতে গত মঙ্গলবার একটি  জনস্বার্থ মামলা দ্বায়ের করা হয়েছে। উক্ত মামলাটি করেন সায়ন বন্দ্যোপাধ্যায়। এদিন আবারও একই বিষয় নিয়ে একটি মামলা করা হয়। মামলাকারী দলটি জানাচ্ছে রাজনৈতিক মিটিং, মেলা সবই হচ্ছে অথচ স্কুল খোলার কোন নির্দেশ দেওয়া হচ্ছে না। করোনা আবহে স্কুল খোলার দাবীতে এই নিয়ে চারটি মামলা দায়ের হল হাইকোর্টে।
এদিন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, সব মামলাগুলির শুক্রবার সকালে শুনানির সম্ভাবনা রয়েছে।
প্রসঙ্গত, গত সপ্তাহেই রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেছেন, মুখ্যমন্ত্রীর নির্দেশ পেলেই উপযুক্ত সময়ে স্কুল খোলার সিদ্ধান্ত নেওয়া হবে। পাশাপাশি স্কুল খোলার দাবীতে সোশ‍্যাল মিডিয়াতেও বিতর্ক দেখা দিয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

স্কুল খোলা নিয়ে নয়া নির্দেশ রাজ্য সরকারের । এম ভারত নিউজ

করোনা একের পর এক রূপ বদলাচ্ছে। নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রণ নিয়ে সাধারণ মানুষ থেকে চিকিৎসক মহলের দুশ্চিন্তার অন্ত নেই। নয়া ভ্যারিয়েন্ট অনেক বেশী সংক্রমিত।এদিকে স্কুল খোলা নিয়ে অভিভাবক থেকে শুরু করে সোশ্যাল মিডিয়ায় বিতর্কের ঝড় ‌উঠেছে, যে কবে রাজ্য সরকার স্কুল খোলার নির্দেশ দেবে ? পড়ুয়াদের ভবিষ্যতে শিক্ষারমান কোথায় গিয়ে দাঁড়াবে? […]

Subscribe US Now

error: Content Protected