সুপ্রিম কোর্টে প্রত্যাহার নারদা মামলা, হাইকোর্টেই চলবে শুনানি । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 0 Second

শীর্ষ আদালতে প্রশ্নের মুখে পরে জেরবার হয়ে সুপ্রিম কোর্ট থেকে নারদা মামলা প্রত্যাহার করল সিবিআই। বর্তমানে হাইকোর্টে শুনানি চলছে নারদা মামলার। আর এই মুহূর্তে হাইকোর্টের বৃহত্তর বেঞ্চে, ৪ হেভিওয়েট নেতাকে গৃহবন্দি থাকার রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল তদন্তকারী সংস্থা। নারদা মামলা নিয়ে সিবিআইয়ের তরফ থেকে যে দুটি পিটিশন সুপ্রিম কোর্টে জমা দেওয়া হয়েছিল,সেই বিষয়ে আজ শুনানি হয় শীর্ষ আদালতে। পাশাপাশি সর্বোচ্চ আদালতের তরফ থেকে জানানো হয়, সিবিআইয়ের তরফ থেকে দেওয়া, পিটিশন ত্রুটিপূর্ণ। সেক্ষেত্রে পরবর্তীতে ফের পিটিশন জমা দিতে পারে তদন্তকারী সংস্থা।

আজ দুপুরে শীর্ষ আদালতের দুই বিচারপতির ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি শুরু হতেই কঠিন কঠিন প্রশ্নের মুখে পড়েন সিবিআই আইনজীবী তথা সলিসিটর জেনারেল তুষার মেহতা।সাংবিধানিক নিয়ম অনুসারে, হাইকোর্টে কোন মামলার শুনানি চলাকালীন সেই মামলায় ,দেশের সর্বোচ্চ আদালতের তরফ থেকে কোনো শুনানি দেওয়া সম্ভব নয়। এতে হাইকোর্টের অধিকার খর্ব হয় বলেই জানান তাঁরা। কার্যত বর্তমানে নারদা মামলার মত একটি গুরুত্বপূর্ণ মামলার ক্ষেত্রে এই মামলার সমস্ত নথি তথ্য সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণে থাকলেও মামলার পরবর্তী শুনানি হবে কলকাতা হাইকোর্টেই। তবে দেশের সর্বোচ্চ আদালতের তরফ থেকে জানানো হয়, যে এই মামলার ক্ষেত্রে যদি মুখ্যমন্ত্রী এবং আইনমন্ত্রী সাংবিধানিক নিয়ম লঙ্ঘন করেন সেক্ষেত্রে যথোপযুক্ত আইনানুগ ব্যবস্থা নিতেই পারে তদন্তকারী সংস্থা। শীর্ষ আদালতের বেঞ্চের তরফে জানায়, “আমাদের মনে হয় না নিম্ন আদালতের বিচার ব্যবস্থা এতটা দুর্বল যে তাদের এভাবে প্রভাবিত করা যায়। আমরা দেশের বিচার ব্যবস্থাকে নিরুৎসাহিত করতে চাই না।” ফলে বাধ্য হয়েই সুপ্রিম কোর্ট থেকে নারোদা মামলা প্রত্যাহার করে সিবিআই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

নবান্নের কন্ট্রোল রুমে পৌঁছলেন রাজ্যপাল জাগদীপ ধনকার । এম ভারত নিউজ

যশ মোকাবেলায়, প্রস্তুত রাজ্য সরকার।এরই মধ্যে রাজ্যে আগত ঘূর্ণিঝড়ের ভয়াবহতা সম্পর্কে সম্পূর্ণ তথ্য বিশদে জানতে নবান্নে পৌঁছলেন রাজ্যের রাজ্যপাল জাগদীপ ধনকার। যদিও রাজ্যে আগত ঘূর্ণিঝড় সম্পর্কে মুখ্যমন্ত্রীর সঙ্গে ইতিমধ্যেই ফোনে বাক্যালাপ করেছেন তিনি ।তাও আরও একবার সমস্ত কর্মসূচি খতিয়ে দেখতে নবান্নে পৌঁছান তিনি। তবে আজ নবান্নের বাইরে এক ঐতিহাসিক নজির […]

You May Like

Subscribe US Now

error: Content Protected