তৃতীয়বার প্রধানমন্ত্রী পদে শপথ নিলেন নরেন্দ্র মোদি। এম ভারত নিউজ

admin

বাংলা থেকে সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর শপথ নেবেন

0 0
Read Time:3 Minute, 29 Second

তৃতীয়বার প্রধানমন্ত্রী পদে শপথ নিলেন নরেন্দ্র মোদি। শনিবার ঠিক ৭.১৫ নাগাদ রাইসিনা হিল রাষ্ট্রপতি ভবনে এই শপথ গ্রহণ অনুষ্ঠান হয়। তাঁকে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

মোট ৭২ জন মন্ত্রী শপথ নেবেন বলে জানা গেছে। উত্তরপ্রদেশ থেকে একাধিক মন্ত্রী পদে শপথ নেবেন। এর পরে রয়েছে বিহার। বাংলা থেকে সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর শপথ নেবেন।

স্বরাষ্ট্রমন্ত্রক, অর্থমন্ত্রক, প্রতিরক্ষামন্ত্রক নিজেদের হাতে রাখছে বিজেপি। দেশের একাধিক রাষ্ট্রনেতার পাশাপাশি, শিল্পপতি, সেলেব জগতের একাধিক তারকা উপস্থিত প্রধানমন্ত্রীর শপথের অনুষ্ঠানে। এছাড়াও বিদেশি অতিথিরাও এসেছেন। আদিবাসী মহিলা, নানা কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা পাওয়া মানুষজনও আমন্ত্রিত হয়েছেন এই অনুষ্ঠানে।

‘মন কি বাত’ অনুষ্ঠানে নরেন্দ্র মোদির কাছে স্বীকৃতি পাওয়া কিছু মানুষও আমন্ত্রিত। এছাড়া পদ্মবিভূষণ, পদ্মভূষণ, পদ্মশ্রী পুরস্কার প্রাপ্ত কয়েকজনকেও আমন্ত্রণ করা হয়েছে। আইনজীবী, চিকিৎসক, জনা পঞ্চাশেক ধর্মগুরু, রেল কর্মীরাও আমন্ত্রিত। তৃতীয় লিঙ্গের প্রতিনিধিদেরও আমন্ত্রণ করা হয়েছে। আমন্ত্রিত বলিউডের বহু অভিনেতা-অভিনেত্রী।

সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সাররাও আমন্ত্রণ পেয়েছেন। বিদেশি অতিথিদের মধ্যে বাংলাদেশ, শ্রীলঙ্কা, মরিশাস, মলদ্বীপ ও নেপালের রাষ্ট্রপ্রধানদের আমন্ত্রণ করা হয়েছে। সব মিলিয়ে দেশ-বিদেশের মোট ৮ হাজার অতিথি আমন্ত্রিত প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানে।

কড়া নিরাপত্তায় ঘিরে ফেলা হয়েছে গোটা দিল্লিকে। ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়। ড্রোনের মাধ্যমেও চলছে নজরদারি। আকাশপথে নো ফ্লাইং জোন। লুটিয়্যেন্স দিল্লিতে জারি ১৪৪ ধারা। পাঁচস্তরীয় নিরাপত্তা বলয় মুড়ে রাখা হয়েছে গোটা দিল্লিকে।

তৃতীয়বার মসনদে বসছেন নরেন্দ্র মোদি। শক্তিক্ষয় হলেও মোদির শপথগ্রহণ অনুষ্ঠানের সাজসজ্জাতে
ভাটা পড়েনি। রবি সন্ধ্যায় রাইসিনা হিলসে চাঁদের হাট। আসরে কিং খান থেকে আদানি-আম্বানি। অনুষ্ঠানে অংশ নিচ্ছেন ৭টি দেশের প্রধানরা।

আরও পড়ুন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Next Post

রাজ্যে ফের ভোটের দামামা! দেশজুড়ে ১৩ বিধানসভায় উপনির্বাচন। এম ভারত নিউজ

ফলে বিধায়ক পদে ইস্তফা দিতে হয় কল্যাণীকে

Subscribe US Now

error: Content Protected