শেষকৃত্যে জাতীয় সম্মান ফ্লাইং শিখকে । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 38 Second

গতকাল রাত্রেই না ফেরার দেশে চলে গেছেন ভারতের অন্যতম কিংবদন্তি স্প্রিন্টার মিলখা সিং। আর আজ তাঁর শেষকৃত্যের অনুষ্ঠানে ভারতের জাতীয় সম্মানে চিরবিদায় দেওয়া হল ফ্লাইং শিখকে। আজ বিকালে চণ্ডীগড়ে মিলখা সিংয়ের শেষকৃত্যে উপস্থিত ছিলেন দেশের ক্রীড়া মন্ত্রী কিরেন রিজিজু ও পঞ্জাবের অর্থমন্ত্রী মনপ্রীত সিংহ বাদল ও হরিয়ানা ক্রীড়ামন্ত্রী সন্দীপ সিংহ। ইতিমধ্যেই এই কিংবদন্তি স্প্রিন্টারকে শ্রদ্ধার্ঘ্য জ্ঞাপনে পাঞ্জাব সরকারের তরফে একদিনের জাতীয় ছুটি ঘোষণা করা হয়েছে।

আজ তাঁর শেষকৃত্যে গান স্যালুটের মাধ্যমে সম্মান জ্ঞাপন করা হয় তাঁকে। আজকের অনুষ্ঠানে উপস্থিত কিরেন রিজিযু জানান মিলখা সিংয়ের শেষ ইচ্ছা ছিল ভারতীয় স্প্রিন্টারদের অলিম্পিকের মেডেল দেখা ।তবে নিজের শেষ ইচ্ছাকে বুকে চেপে ধরেই না ফেরার দেশে চলে যেতে হল তাঁকে। তাই তাঁর শেষ ইচ্ছাকে সম্মান জ্ঞাপন করেই রিজিজু বলেন, “আজ মিলখা জি আমাদের মধ্যে নেই, কিন্তু আমরা ওনার ইচ্ছেপূরণ করব। তিনি আমাদের একটা বড় বার্তা দিয়ে গেছেন।”

এছাড়াও কিংবদন্তি এই খেলোয়াড়কে সম্মান জানিয়ে তাঁর নামে কোন জাতীয় পুরস্কার চালু করা হবে কিনা সে বিষয়েও তিনি জানান,” উপযুক্ত সময়ে তাঁর পরিবারের সঙ্গে এই বিষয়গুলি নিয়ে আলোচনা করা হবে এবং এই বিষয়ে ক্রীড়া মন্ত্রণালয়ের যা কিছু করা দরকার তা করা হবে।”পঞ্জাবের রাজ্যপাল ভি পি সিংহ বাদনোর বলেন, “যখনই আমি তাঁর সঙ্গে দেখা করতাম, মাঝে মাঝে এমনকি গল্ফ কোর্সেও তিনি খুব স্নেহের সঙ্গে কথা বলতেন। চণ্ডীগড়, পাঞ্জাব এবং ভারতই নয়, মিলখা জির মৃত্যু সমগ্র বিশ্বের ক্ষতি, তিনি লক্ষ লক্ষ মানুষের কাছে অনুপ্রেরণা ছিলেন।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

সর্বদলীয় বৈঠকে আহ্বান জম্মু- কাশ্মীরকে । এম ভারত নিউজ

আজ কেন্দ্র সরকারের তরফ থেকে জম্মু-কাশ্মীরের প্রধান দুই নেতৃত্বকে সর্বদলীয় বৈঠকের যোগদানের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। আগামী ২৪ শে জুন একটি সর্বদলীয় বৈঠক ডাকা হয়েছে কেন্দ্র সরকারের তরফে, আর সেই দিনই ভারতের বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্বদের উপস্থিত থাকার আমন্ত্রণ জানানো হয়েছে। এই অনুষ্ঠানে জম্মু-কাশ্মীরের তরফ থেকে আহ্বান জানানো হয়েছে জাতীয় সম্মেলন […]

Subscribe US Now

error: Content Protected