করোনা চিকিৎসায় আশার আলো ! মিলেছে ওষুধও ৷ এম ভারত নিউজ

Mbharatuser
0 0
Read Time:1 Minute, 54 Second

করোনার তৃতীয় ঢেউ রুখতে বিশেষজ্ঞ মহল থেকে শুরু করে চিকিৎসক মহল তৎপর সকলেই। ডেল্টা ভ্যারিয়েন্ট দাপট বাড়তে থাকলেও ইতিমধ্যেই অ্যান্টিডিপ্রেস্যান্ট ফ্লুভোক্সামিনের সৌজন্যে আশার আলো দেখাচ্ছে। জানা গিয়েছে যে, করোনায় গুরুতর অসুস্থদের ঝুঁকি অনেকটা কমিয়ে দিতে পারে অ্যান্টিডিপ্রেস্যান্ট ফ্লুভোক্সামিন (Fluvoxamine) । প্রসঙ্গত উল্লেখ্য, ফ্লুভোক্সামিন সাধারণত ব্যবহৃত হয় মানসিক স্বাস্থ্য যেমন বিষন্নতা এবং অবসেসিভ-কমপালসিভ ব্যাধিগুলির চিকিৎসার জন্য । এটির মধ্যে প্রদাহ-রোধকারী একটি বিশেষ গুণ রয়েছে।

এমনকি, তথ্যের ভিত্তিতে জানা গিয়েছে,অ্যান্টিডিপ্রেস্যান্ট ফ্লুভোক্সামাইন হাসপাতালে দীর্ঘদিন ভরতি থাকার সম্ভাবনাও প্রায় এক তৃতীয়াংশ কমিয়ে দিতে পারে । পরীক্ষা থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, যাঁদের মৃত্যুর ঝুঁকি বেশি কিংবা করোনা আক্রান্ত হয়ে যাঁরা গুরুতর অসুস্থতার মধ্যে দিয়ে যাচ্ছেন , তাঁদের ক্ষেত্রে এই ওষুধ কম খরচে ঝুঁকি অনেকটা কমাতে সাহায্য করতে পারে । বিশেষ করে দেশে যখন এখনও একটি অংশের মানুষ করোনার টিকা পাননি, সেক্ষেত্রে এই ওষুধ বিশেষ ভাবে কার্যকর হতে পারে বলে অনুমান করছেন গবেষকরা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

শেষ পর্যন্ত ইডির মুখোমুখি হতেই হলো আইনমন্ত্রীকে। এম ভারত নিউজ

শেষ পর্যন্ত ইডি আধিকারিকদের মুখোমুখি বসলেন আইনমন্ত্রী মলয় ঘটক। টানা তিনবার এনফোর্সমেন্টের দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ আসার পর শেষ পর্যন্ত ইডির দফতরে যেতে বাধ্য হলেন রাজ্যের মন্ত্রী মলয় ঘটক। অতীতে দুবার হাজিরা এড়িয়ে গেলেও অবশেষে তৃতীয়বার তলব করার পর আজ বৃহস্পতিবার দুপুরে দিল্লিতে ইডি-র দফতরে হাজিরা দিলেন তিনি। কয়লা-কাণ্ডের প্রসঙ্গে […]

Subscribe US Now

error: Content Protected