সামনে অমাবস্যা, ৬ দিন বন্ধ তারাপীঠ মন্দির । এম ভারত নিউজ

user
0 0
Read Time:2 Minute, 32 Second

আগামী সপ্তাহতে শুরু হতে চলেছে কৌশিকী আমাবস্য। করোনাকালীন কঠিন পরিস্থিতিতে কৌশিকি আমাবস্যার ভিড় এড়াতে তৎপর হল মন্দির কর্তৃপক্ষ। জানা যায় আগামী ৬ দিনের জন্য বন্ধ রাখা হচ্ছে মা তারার মন্দির। আগামীকাল থেকেই মন্দির বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মন্দির কর্তৃপক্ষ। কৌশিকী আমাবস্য তারাপীঠে তান্ত্রিকদের জন্য এক সিদ্ধ অমাবস্যা বলে মেনে নেওয়া হয়। এক্ষেত্রে ঐদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে মা তারার মন্দিরে ভিড় জমাতে থাকেন বহু দর্শনার্থীরা। তবে জমায়েতের আগাম সম্ভাবনা আজ সকালেই দেখতে পাওয়া যায় বেশ কিছুটা । আর তার পরই তড়িঘড়ি মন্দির কর্তৃপক্ষের তরফে জেলা পুলিশ প্রশাসনের সঙ্গে বৈঠক করে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রসঙ্গত উল্লেখ্য, আগামী ৩ থেকে ৮ তারিখ পর্যন্ত বন্ধ রাখা হবে মন্দিরের মূল ফটক। এরই মধ্যে ৭ তারিখ কৌশিকী অমাবস্যা। প্রতিবছর ওইদিনই তারাপীঠে এক লক্ষেরও বেশি মানুষের ভিড় হয়ে থাকে। করোনা কালীন পরিস্থিতিতে এত মানুষের ভিড় যাতে না হয় সেদিকে নজর রাখতেই এই সিদ্ধান্ত নেয় মন্দির কর্তৃপক্ষ। এছাড়া দেশ-বিদেশে দর্শনার্থীদের জন্য বড় সুবিধা নিয়ে এসেছে মন্দির কর্তৃপক্ষ। জানা যাচ্ছে ঐদিন অনলাইনে সরাসরি মায়ের পুজো দেখানো হবে । এমনকি অনলাইন মারফত মায়ের পুজো দিতে পারবেন দর্শনার্থীরা । প্রসঙ্গত উল্লেখ্য পুরাণে কথিত আছে, ওই দিনেই সাধক বামাখাপা সিদ্ধিলাভ করেছিলেন । আর ঐদিন দারোকা নদীতে স্নান করে মায়ের মন্দিরে পুজো দিলে পূর্ণ লাভ হয়। পাশাপাশি ঐদিন দারোকা নদীতে স্নান , কুম্ভ স্নানের পুণ্য লাভের সমান।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

মহামারিতে কেমন আছেন যৌনকর্মীরা ? । এম ভারত নিউজ

ঘিঞ্জি গলি গুলোতে রোদের আলো কোনোদিনই ঢোকে না। টালির ছাদের স্যাঁতস্যাঁতে ঘরে ওরা রোজ সেজেগুজে অপেক্ষা করে অন্তত একটা খদ্দেরের। কালীঘাট থেকে সোনাগাছি, প্রায় প্রতিটি রেড লাইট এরিয়ার চিত্র কমবেশি এক। কোভিড এসে থাবা বসিয়েছে যৌনকর্মীদের রোজগারে। প্রতিদিন সেজেগুজে রাস্তায় দাঁড়ালেও করোনার ভয়ে কোনো খদ্দেরই যৌনকর্মে লিপ্ত হতে রাজি নয়। […]
kolkata_1310

Subscribe US Now

error: Content Protected