ফাইজার টিকা নিয়ে নয়া জল্পনা ! কার্যকরী নয় ডেল্টার বিরুদ্ধে । এম ভারত নিউজ

user
0 0
Read Time:3 Minute, 19 Second

ইজরাইল সরকার বলেছে যে ফাইজার কোভিড ভ্যাকসিন সাম্প্রতিক সপ্তাহে দেশের করোনভাইরাস ডেল্টা ভেরিয়েন্টে সংক্রামিত হওয়া থেকে বাধা দিতে সেইভাবে কার্যকরী নয়। ব্লুমবার্গের রিপোর্ট অনুযায়ী, ইজরাইলের স্বাস্থ্য মন্ত্রকের তথ্য থেকে জানা গেছে যে ফাইজার কোভিড -১৯ ভ্যাকসিন ৬ জুন থেকে জুলাইয়ের মধ্যে দেশের ৬৪% মানুষকে ভাইরাসের বিরুদ্ধে রক্ষা করেছিল, যা আগের ৯৪ শতাংশের চেয়ে কম। তথ্য বলছে দেশে ডেল্টা ভেরিয়েন্টের উত্থানের পরেই এই হ্রাস লক্ষ্য করা গেছে। ব্লুমবার্গ জানিয়েছে যে, ইজরাইলে যখন জুনের শুরুতে বিধিনিষেধ প্রত্যাহার করা হয় তখন ডেল্টা প্রজাতিতে আক্রান্তের পরিমাণ বৃদ্ধি পায়। তবে সরকারী তথ্য থেকে আরও প্রমাণিত হয়েছে যে ফাইজার ভ্যাকসিনটি মারাত্মক অসুস্থতা ও হাসপাতালে ভর্তি থেকে মানুষকে রক্ষা করছে। ভ্যাকসিনটি মানুষজনকে হাসপাতালে ভর্তি থেকে রক্ষা করতে ৯৩% কার্যকারিতা দেখিয়েছিল – যা পূর্ববর্তী সরকারী গবেষণায় প্রকাশিত ৯৭ শতাংশের চেয়ে সামান্য পরিমাণে হ্রাস পেয়েছে।

ব্লুমবার্গ আরও জানায়, ফাইজার ইনকের মুখপাত্র ডারভিলা কেইন ইজরাইল সরকারের অনুসন্ধানের বিষয়ে কোনও মন্তব্য করতে অস্বীকার করেছেন। তিনি নতুন করোনাভাইরাস মিউটেশনগুলির বিরুদ্ধে ভ্যাকসিনের অব্যাহত সুরক্ষা দেখানোর গবেষণার উপর জোর দিয়েছিলেন – যদিও এটি কিছু ক্ষেত্রে সামান্য হ্রাস পেয়েছিল। বলাবাহুল্য, কেইন ব্লুমবার্গকে বলেছেন যে ” এখনও পর্যন্ত সমস্ত প্রমাণ ইঙ্গিত দিচ্ছে যে ফাইজার কোভিড -১৯ ভ্যাকসিন কোভিডের বিভিন্ন প্রজাতির বিরুদ্ধে মানুষজনকে রক্ষা করে যাবে।” ডেল্টা রূপটি প্রথম ভারতে সনাক্ত করা হয়েছিল এবং এখন এটি কমপক্ষে ৯৮ টি দেশে ছড়িয়ে পড়েছে। ডেল্টা প্লাস নামে ভেরিয়েন্টের একটি সাব টাইপ পাওয়া গেছে ও ইতিমধ্যে দেশে ৫০ টিরও বেশি নমুনা সনাক্ত করা হয়েছে। সম্প্রতি হু এর মহাপরিচালক টেড্রোস অ্যাধনম বলেছিলেন যে আমরা ডেল্টার মতো আরও সংক্রমণযোগ্য রূপের উদ্ভবের কারণে বিশ্ব মহামারীর একটি “বিপজ্জনক সময়ে” রয়েছি। বেশ কয়েকটি দেশে দ্রুত প্রভাবশালী স্ট্রেন হিসাবে উদ্ভূত হচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

বিশ্বের সেরা সৌন্দর্য গ্রেট ব্যারিয়ার রিফ হুমকির মুখে । এম ভারত নিউজ

জাতিসংঘের সংস্থা ইউনেস্কো বলেছে গ্রেট ব্যারিয়ার রিফ বিপুল ক্ষতিগ্রস্থ হওয়ার কারণে তাকে বিশ্ব ঐতিহ্যবাহী সাইটের “বিপদজনক” তালিকায় অন্তর্ভুক্ত করা উচিত। জাতিসংঘের এক প্রতিবেদনে দাবি করা হয়েছে যে গ্রেট ব্যারিয়ার রিফকে জলবায়ু পরিবর্তন থেকে রক্ষা করার জন্য যথেষ্ট উদ্যোগ নেওয়া হয়ে নি, আক্রমণের নিশানা অস্ট্রেলিয়ার সরকার। এতে আরও বলা হয়েছে যে, […]
abroad_103

Subscribe US Now

error: Content Protected